কালের কন্ঠে সংবাদ প্রকাশ ২২বছর পর কোরফুলির মুখে হাসি

0
(0)


আবদুল্লাহ আল নোমান।
গেল বছরের ১৬ অক্টোবর এ যুগের আসমানি শিরোনামে কালের কন্ঠের প্রিয়দেশ পাতায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। শিরোনামে উল্লেখিত আসমানি বরিশালের গৌরনদী উপজেলার বড়দুলালি গ্রামের অসহায় এক বৃদ্ধা নারী কোরফুলি বেগম। ২২টি বছর তিনি নিদারুন সমস্যায় কাটিয়েছেন।

তার দুরাবস্তার করুন চিত্র নিয়ে প্রতিবেদনটি প্রকাশ হলে প্রবাসি ব্যবসায়ী মিজানুর রহমান মুন্সি ও ঢাকার বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী সমাজ সেবক রফিকুল ইসলাম শাহীন কোরফুলিকে বসত ঘড় নির্মানসহ পুনর্বাসনের দায়িত্ব নেন। এ ছাড়া প্রকৌশলী ওয়াহিদুর রহমান,প্রভাষক জহির উদ্দিন দোলন কোরফুলি বেগমকে সহায়তার আশ্বাস দিয়েছেন।শেষ বয়সে মাথার গোঁজার একটু আশ্রয় পেয়ে মহা-খুশি কোরফুলি বেগম।

গতকাল শনিবার সকালে দুই ব্যবসায়ীর অর্থায়নে তার ঘড় নির্মান কাজের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী,গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস,বার্থী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মোঃ শাহজাহা প্যাদা। এ সময় বিভিন্ন গনমাধ্যম কর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
গতকাল কোরফুলি বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন কালের কণ্ঠর জন্য দোয়াকরি,সামনে যে কয়টাদিন বাঁচমু কালের কন্ঠের কারনেই হয়ত আল্লাহ সব দিয়েছেন। মোরে যারা সাহায্য করচো তোমাদের জন্য দোয়াকরি।
ইটালি প্রবাসি ব্যবসায়ী মিজানুর রহমান মুন্সি জানান কালের কন্ঠে সংবাদটি দেখার পর আমরা এ বিষয়ে উদ্যোগ নিয়েছি। কোরফুলিকে আমরা একটি মজবুত ঘরসহ বিভিন্ন রকম সহযোগিতা দিচ্ছি। আসলে কোরফুলির অসহায়ত্বর বিষয়টি খুবই হৃদয় বিদারক। আমি আপনাদের মাধ্যমে সমাজ সচেতন সচ্ছল ব্যক্তিদের এভাবে অসহায় মানুষগুলোর প্রতি ব্যক্তি উদ্যোগে, সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করছি।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.