কমলগঞ্জ প্রতিনিধি//মৌলভীবাজারের কমলগঞ্জের লাল সবুজ সাহিত্য সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গুণিজন সম্মাননা দেওয়া হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সম্মাননা ও তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
লেখক ও সংস্কৃতিকর্মী মুক্তিযোদ্ধা বীরেশ্বর সিংহের সভাপতিত্বে এবং আজিজুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. কামরুজ্জামান মিঞা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, লেখক ও গবেষক অধ্যক্ষ রসময় মোহান্ত, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব:) সাজ্জাদুর রহমান, লেখক-মুক্তিযোদ্ধা বীরেশ্বর সিংহ, লেখক-সাংবাদিক মীর লিয়াকত আলী, লেখক-গবেষক আহমদ সিরাজ, বাউল শিল্পী হাজী মো. ইউসুফ আলী, সাংবাদিক বিশ্বজিৎ রায়, কবি সনাতন হামোম প্রমুখ। আলোচনা পর্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, প্রকাশন, লেখক ও সাহিত্যিক রোকসানা সুখী। স্বাগত বক্তব্য রাখেন লাল সবুজ সাহিত্য সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা কবি মাহমুদুল হাসান উজ্জল।
এছাড়া উপস্থিত ছিলেন, সাংবাদিক ও কবি আব্দুল হাই ইদ্রিছি, পিন্টু দেবনাথ, শাহীন আহমদ ও কবি শাহরিয়ার কবির। দ্বৈত কবিতা আবৃতি করেন সাংবাদিক নির্মল এস পলাশ ও কবি শিরীন শীলা। এ অনুষ্ঠানে বীরেশ্বর সিংহের রচিত কবিতার বই দাবদাহ, মাহমুদুল হাসান উজ্জলের রচিত সিলেটের আঞ্চলিক ভাষার ছড়ার বই হোয়াগর সিলট ও গীতিকার অনামিকা সিনহা অনুর রচিত মরমী লোকগীতি ৩টি বইয়ের মোড়ক উম্মোচন করেন। ভাষা সৈনিক (মরণোত্তর) কমরেড মফিজ আলীসহ ৬জন গুণিব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়ে।