কমলগঞ্জে চা বাগানের শিক্ষিত তরুণ-তরুণীদের কর্মসংস্থান বিষয়ক দিনব্যাপী কর্মশালা

জয়নাল আবেদীন,কমলগঞ্জ প্রতিনিধি//
মৌলভীবাজারের কমলগঞ্জে চা বাগানের শিক্ষিত তরুণ-তরুণীদের আত্মকর্মসংস্থান বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার(২০ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ অডিটোরিয়াম কাম মালটিপারপাস মিলনায়তনে ২২ টি চা বাগানের দুই শতাধিক তরুণ-তরুণীদের অংশ গ্রহনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্ট(জাইকা)-ও সহযোগিতায় কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে কর্মশালার উদ্বোধন করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। অপির্তা রায় ও কৃষ্ণ রাজভরের পরিচালনায় চা জনগোষ্ঠীর শিক্ষিত সন্তানদের আত্মকর্মসংস্থানের প্রয়োজনীয়তার উপর এ কর্মশালা সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান।
কর্মশালায় মুক্ত আলোচনা পর্বে চা শ্রমিক সন্তানদের জীবনের গল্প উপস্থান করা হয়। চা বাগানে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি, মাদক বিরোধী জনসচেতনতা সৃষ্টি, উচ্চ শিক্ষা গ্রহনে উপজেলা ও জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে সরকারী সুযোগ গ্রহনের বিষয়েও আলোচনা করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।