0
(0)

সবুজ বাংলা অনলাইন ডেস্ক//বেগম খালেদা জিয়া যে কোনো মূল্যে জাতীয় ঐক্য চান বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মৌলিক অধিকার থেকে বঞ্চিত (বিএনপি প্রধান) খালেদা জিয়া কারাগার থেকে খবর পাঠিয়েছেন, যে কোনো মূল্যে ঐক্যবদ্ধ হতে হবে। এই সরকারকে হঠাতে হবে। আসুন, আন্দোলন গড়ে তুলি। শনিবার বিকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের আহ্বানে আয়োজিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে গত ১৮ দিনে বিএনপি নেতাকর্মীদের নামে ৩ হাজার ৭৭৬টি মামলা দেয়া হয়েছে। মামলার আসামি করা হয়েছে ৬৯ হাজার ব্যক্তিকে। প্রতিদিন রাতে বাড়িতে বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। এই সরকারকে সরিয়ে দিতে না পারলে দেশের স্বাধীনতা থাকবে না। আগামী নির্বাচনে যেন জনগণ অংশগ্রহণ করতে না পারে সে জন্য মহড়া দেয়া হচ্ছে।
বিএনপির মহাসচিব বলেন, আজকে যদি এই সরকারকে আমরা সরিয়ে দিতে না পারি এবং জনগণের ঐক্যের সরকার প্রতিষ্ঠা করতে না পারি তাহলে দেশের স্বাধীনতাও থাকবে না। এজন্য কারাগার থেকে খালেদা জিয়া খবর দিয়েছেন যেকোনো মূল্যে জাতীয় ঐক্য গড়তে হবে।
এর আগে শনিবার বিকেলে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ আয়োজিত ‘নাগরিক সমাবেশে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির কয়েকজন নেতা রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে যান। বেলা সোয়া ৩টা থেকে ড. কামাল হোসেনের সভাপতিত্বে সমাবেশের মূল কাজ শুরু হয়। এর আগেই গণফোরামের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে সেখানে প্রবেশ করে। বিএনপির মহাসচিবের সঙ্গে সমাবেশে যোগ দেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও ড. আবদুল মঈন খান। বিএনপির নেতারা সমাবেশে যোগ দেয়ার পর কর্মীরা ‘জাতীয় ঐক্য জিন্দাবাদ’ স্লোগান দিতে থাকলে মির্জা ফখরুলসহ অন্যরা হাতে ইশারায় তাদের থামতে বলেন। এ ছাড়া ২০ দলীয় জোটের শরিক খেলাফতে মজলিসের নেতারা উপস্থিত ছিলেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.