বরিশালে হেলমেট ছাড়া তেল পাবেন না মোটরসাইকেল আরোহীরা

0
(0)

বরিশাল প্রতিনিধি//বরিশালেও হেলমেট ব্যতীত মোটরসাইকেল আরোহীরা আর জ্বালানি তেল পাবে না। এরইমধ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে জ্বালানিতেল বিক্রেতাদের সাথে একটি বৈঠক হয়েছে। যে বৈঠকে হেলমেট ব্যতীত মোটরসাইকেল আরোহীদের তেল না দেয়ার সিদ্ধান্তে তেল ব্যবসায়ীরা একমত পোষণ করেছেন বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খায়রুল আলম।
বরিশাল মেট্রোপলিটন এলাকার সড়কে শৃঙ্খলা বজায় রাখার জন্য কাজ করছে ট্রাফিক বিভাগ। আমরা বিগত কয়েকমাস ধরে সড়কে লাইসেন্স বিহীন যানবাহনের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নিচ্ছি, তেমনি নিরাপদ সড়কের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছি। তিনি বলেন, ধারাবাহিকতায় হেলমেট পড়ে মোটরসাইকেল চালনার জন্য চালকসহ সকলকে উদ্বুদ্ধ করা হচ্ছে। কারণ হেলমেট মাথায় আঘাত পাওয়া থেকে রক্ষা করে, যা সড়ক দুর্ঘটনায় প্রাণহানি কমিয়ে আনবে। হেলমেট না থাকায় বিভিন্ন সময়ে মামলাও দেয়া হচ্ছে, তারপরও হেলমেট না পরে অনেকেই মোটরসাইকেল নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।তাই এ কাজকে আরো বেগবান করতে জ্বালানি তেল ক্রয়ের সময় হেলমেট থাকা বাধ্যতামূলক করার চিন্তাভাবনা।
যাদের হেলমেট থাকবে না তারা মোটরসাইকেলে জ্বালানি তেলও ক্রয় করতে পারবেন না। এদিকে মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানিয়েছে, আগামী ২/১ দিনের মধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সভাও হয়েছে। সেই সভার সিদ্ধান্তের আলোকে বরিশালের পাম্প মালিকদের জানিয়ে দেয়া হয়েছে হেলমেটবিহীন রাইডারদের কাছে পেট্রোল বিক্রি বন্ধ রাখার উদ্যোগের কথা।
অপরদিকে সুশীল সমাজের নেতৃবৃন্দ বলছে, সড়কে মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তার স্বার্থে এটি একটি ইতিবাচক পদক্ষেপ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.