উজিরপুরে ইউপি চেয়ারম্যান নান্টুর বিচারের দাবীতে মানববন্ধন

0
(0)

উজিরপুর প্রতিনিধি//ঈদুল আযহার ভিজিএফ চাল আত্মসাতের ঘটনায় ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের বিচারের দাবীতে হাজারো জনতার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জল্লার কারফা বটতলা এলাকায় ধামুরাÑ কুড়ালিয়া সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। মানববন্ধনে উপস্থিত নারী পুরুষেরা জল্লার ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু’র বিচারের দাবী তুলে নানা স্লোগান দেয়।
ঈদুল আযহার ভিজিএফ চাল বিতরন না করে জল্লা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টু তার গোডাউনে রেখে দেয়। ২৮ আগষ্ট চাল পাচারের সময় জনতা ৭ বস্তা চাল আটক করে পরে আরও ৩৮ বস্তা চাল জব্দ করে মোট ৪৫ বস্তা ভিজিএফ চাল সীল গালা করে স্থানীয় প্রশাসন। এ ঘটনায় ৩ সেপ্টেম্বর সোমবার বরিশাল সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা দায়ের করেন ওই ইউনিয়নের বাহের ঘাট গ্রামের বাসিন্দা এরশাদ হাওলাদার। আদালত বাদীর অভিযোগটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশন দুদককে তদন্তের আদেশ দেন। এদিকে চেয়ারম্যান নান্টু’র হাতে নির্যাতিত জল্লার সাধারন মানুষ একত্রিত হয়ে মঙ্গলবার রাজপথে নেমে আন্দলনের নানা কর্মসুচী গ্রহন করেন।
ফলে জল্লা ইউনিয়ন ছিল উত্তাল নগরী। সকাল থেকে শতশত নারী পুরুষ দল বেঁধে রাস্তায় নেমে এক ও অভিন্ন স্লোগানে ইউপি চেয়ারম্যান নান্টু’র বিচারের দাবী তোলেন। সকাল ১০ টার দিকে শতশত জনতা ঢাকা বরিশাল মহাসড়কের সানুহারে অবস্থান নেয়ার জন্য প্রস্তুতি নিলে ষোলক ইউপি চেয়ারম্যান কাজী হুমায়ুন কবির তাদের নিবৃত্ত করে পরে তারা কারফায় মানববন্ধন কর্মসূচী পালন করেন। এসময় বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা শাকিল ইসলাম রাব্বি, মামুন শাহ, সাবেক আ’লীগ নেতা নান্নু সিকদার, লুৎফর রহমান টিটু, সুভাষ রায় প্রমুখ।উজিরপুর থানার উপ-পরিদর্শক এসআই মিজানুর রহমান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.