এশিয়া কাপ থেকে ছিটকে পড়লেন সাব্বির ও বিজয়

0
(0)

রাজু ফকির ,স্পোর্টস ডেস্ক//
এশিয়া কাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চূড়ান্ত এই স্কোয়াডে নাম নেই সাব্বিরের।একই সঙ্গে দল থেকে ছিটকে পড়েছেন এনামুল হক বিজয়। উইন্ডিজ সফরে ব্যাট হাতে বিবর্ণ ছিলেন সাব্বির রহমান। তিন ম্যাচে তিন ইনিংসে ব্যাটিং করে রান করেন ২৭। ২০১৮ সালে এখন পর্যন্ত সাত ইনিংসে সাব্বির রহমানের সর্বোচ্চ সংগ্রহ ২৪।দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন এনামুল হক বিজয়। কিন্তু কাজে লাগাতে পারেননি এ ওপেনার। এ বছর সাত ম্যাচ খেললেও তার নেই কোনো অর্ধশতক। রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন দুই ইনিংসে। এমন নিস্প্রভ পারফরম্যান্সের কারণে আবারো ছিটকে যেতে হলো তাকে। ফিরেছেন মোহাম্মদ মিঠুন। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী হিসেবে এবার দেখা যেতে পারে লিটন কুমার দাস কিংবা মোহাম্মদ মিঠুনকে। প্রাথমিক স্কোয়াডে থাকলেও চূড়ান্ত স্কোয়াডে জায়গা হয়নি সৌম্য সরকারের।উইন্ডিজ সফরে থাকলেও এশিয়া কাপের জন্য ডাক পাননি ডানহাতি পেসার আবু জায়েদ চৌধুরী রাহি। ওয়ানডেতে অনভিষিক্ত এমন ক্রিকেটার রয়েছেন দুইজন। এরা হলেন নাজমুল হোসেন শান্ত এবং আরিফুল হক।
চোটের কারণে অলরাউন্ডার সাকিব আল হাসানের এবারের এশিয়া কাপ নিয়ে ছিল সংশয়। আঙুলে অস্ত্রোপচার করা হলে এশিয়া কাপে দর্শক হয়ে থাকতে হতো সাকিবকে। তবে আগেই জানা গিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের সময় আঙুলের অস্ত্রোপচার করাবেন তিনি। ‘তাই সাকিবকে রেখেই এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ৯ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ দলের সাথে যোগ দিবেন তিনি।
১৫ সেপ্টেম্বর বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। ২৭ আগস্ট থেকে এশিয়া কাপের জন্য পুরোদমে প্রস্তুতি শুরু করেছে টাইগাররা। ৯ সেপ্টেম্বর দেশ ছাড়বে মাশরাফিরা।
বাংলাদেশ স্কোয়াডঃ মাশরাফি বিন মুর্তাজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।
এবারের এশিয়া কাপ হবে ছয় দলের। গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। অন্যদিকে গ্রুপ ‘এ’ তে রয়েছে ভারত, পাকিস্তান এবং বাছাই পর্ব থেকে উঠে আসা একটি দল। মালয়েশিয়ায় চলছে বাছাইপর্ব। ২৭ আগস্ট থেকে শুরু হওয়া বাছাইপর্ব চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত।
সংযুক্ত আরব আমিরাত, নেপাল, হং কং, ওমান, সিঙ্গাপুর, মালয়েশিয়া লড়ছে এশিয়া কাপ বাছাইপর্বে। সেখান থেকে সুযোগ পাবে একটি দল। এদের মধ্যে ওয়ানডে মর্যাদা রয়েছে সংযুক্ত আরব আমিরাত আর নেপালের। গত এশিয়া কাপে খেলেছিলে সংযুক্ত আরব আমিরাত।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.