ভেঙ্গে গেল লাউয়াছড়ায় ব্যাঙ সাদৃশ্য ছাতা

0
(0)

জয়নাল আবেদীন,কমলগঞ্জ সংবাদদাতা//
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে ব্যাঙ সাদৃশ্য ছাতার উপর গাছ পড়ে ভেঙ্গে গেল পর্যটকদের আকর্ষনের সেই ব্যাঙের ছাতা।
সরজমিন গেলে জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর পর্যটনদের আকৃষ্ট করতে প্রায় পাঁচ মাস পূর্বে ট্যুরিষ্ট শপ, আধঘন্টা টেইলপথ ও এক ঘন্টা টেইলপথ নামক এই তিনটি স্থানে প্রায় পৌনে চার লক্ষ টাকা ব্যয় করে ব্যাঙ সাদৃশ্য তিনটি ছাতা তৈরী করা হয়। বিশ্রাম ও ঝড় বৃষ্টিতে পর্যটকরা যেন বনের ভেতর নিরাপদস্থল হিসাবে এগুলো ব্যবহার করতে পারে সেজন্য এগুলো নির্মাণ করা হয়েছিল।
কিন্তু গত কয়েক দিন আগে টানা বর্ষন আর ঝড়ে বন বিভাগের কার্যালয় সংলগ্ন রেল লাইনের পাশে নির্মিত ব্যাঙ সাদৃশ্য ছাতাটির উপর একটি বড় আম গাছ উপড়ে পড়লে ছাতাটি ভেঙ্গে সম্পুর্ণ বিধ্বস্ত হয়ে। এতে প্রায় সোয়া লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
এ ব্যপারে বন সংরক্ষন বিভাগের সহকারী বন কর্মকর্তা আনিছুর রহমান জানান, পর্যটকদের আকৃষ্ট করতে ও বনের ভেতর একটি বাজেটের মাধ্যমে তিনটি ব্যাঙ সাদৃশ্য ছাতা নির্মাণ করা হয়েছে। তিনি আরও বলেন, গাছ উপড়ে পড়ে একটি ছাতা সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়েছে। সেটি আবার একটি বাজেটের মাধ্যমে পূণ: নির্মানের ব্যবস্থা করতে হবে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.