কমলগঞ্জে বিভিন্ন স্থানে বিভিন্ন কর্মসূচীতে জাতীয় শোক দিবস পালন

জয়নাল আবেদীন,কমলগঞ্জ সংবাদদাতা//
মৌলভীবাজারের কমলগঞ্জের বিভিন্ন স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করা হয়। বুধবার (১৫ আগষ্ট) সকালে প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলণ করা হয়। বঙ্গবন্ধুর প্রতৃকতিতে পুষ্পার্পণ, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্গন প্রতিযোগিতার মাধ্যমে উপজেলা প্রশাসন, আ’লীগ ও তার অংগ সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান দিবস পালন করে।
বুধবার বেলা ১২টায় কমলগঞ্জ উপজেলা সদরে জেলা পষিদ মিলনায়তন কাম মাল্টি পারপাস হলে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে প্রধান শিক্ষক মোশাহিদ আলীর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ এম এ শহীদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোসাদ্দেক আহমদ, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোমিন তরফদার ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম।
বেলা দেড়টায় উপজেলা সাব-রেজিষ্টার মাঠে উপজেলা আ’লীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোসাদ্দেক আহমদ (মানিক)-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংসদ উপাধ্যক্ষ এম এ শহীদ। বেলা সাড়ে ১২টায় ভানুগাছ বাজারে চা শ্রমিক ইউনিয়নের মনু ধলাই ভ্যালির(অঞ্চলের) উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা আড়াইটায় কমলগঞ্জ উপজেলা যুবলীগ আহ্বায়ক মো. জুয়েল আহমদের নেতৃত্বে যুবলীগের একটি শোক শোভাযাত্রা বের হয়ে পরে কমলগঞ্জ পৌরসভা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত। এছাড়া যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে কমলগঞ্জ সরকারী কলেজ, সুজা মেমোরিয়াল কলেজসহ উপজেলার সবক’টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে দিবসটি পালন করা হয়।