শিক্ষার্থীদের কাছ থেকে অনেক শেখার আছে-হানিফ সংকেত

0
(0)

ঢাকা প্রতিনিধি//
এ সপ্তাহে রাজপথে শিশু-কিশোরদের মুখে উচ্চারিত একটি আলোচিত স্লোগান‘উই ওয়ান্ট জাস্টিস। যা সবারই মনের কথা। এইসব নিয়মিত অনিয়ম, অসঙ্গতি, রাস্তার নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয় প্রায়ই আমি বিভিন্ন মাধ্যমে তুলে ধরতে চেষ্টা করেছি।
কিন্তু দুভার্গ্যজনক হলেও সত্য, এগুলো সবার মনের কথা হলেও আমাদের দেশের কিছু তথাকথিত বুদ্ধিজীবীর মুখের কথা হয়নি। এরা তাদের দলীয় স্বার্থে সুবিধা আদায়ের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে পত্রপত্রিকায় বিবৃতি দেন।
কথাগুলো বলেছেন জনপ্রিয় উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেত। বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এসব কথা বলেন তিনি।
হানিফ সংকেত বলেন, টকশোতে কথার খই ফোটান। কিন্তু এই বৈরী আবহাওয়ার মধ্যেও কখনও বৃষ্টিতে ভিজে, কখনও প্রখর রৌদে দাঁড়িয়ে আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীরা যখন জীবনের নিরাপত্তা, স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা আর ন্যায় বিচারের দাবিতে রাজপথে সোচ্চার-তখন এইসব তথাকথিত বুদ্ধিজীবী, দলীয় সাংবাদিকরা অজ্ঞাত কারণে নিশ্চুপ।
তিনি বলেন, এই শিক্ষার্থীদের কাছ থেকে আমাদের অনেকেরই অনেক কিছু শেখার আছে। ওদের প্রতিবাদ দেখে আনন্দে-আবেগে চোখ ভিজে গেছে। আর কোনও হতাশা নয়। ওরাই আমাদের সোনালি ভবিষ্যৎ। আমি নিশ্চিত ওদের হাতেই গড়ে উঠবে আগামী দিনের সুস্থ, সুন্দর, ব্যাধিমুক্ত বিশ্বসেরা বাংলাদেশ।
উল্লেখ্য, রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে বাসচাপায় হত্যার প্রেক্ষিতে রাজধানীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিরাপদ সড়ক বাস্তবায়নের দাবিতে পথে নেমে এসেছে। হানিফ সংকেতের এমন মতামত এল এরই প্রেক্ষিতে শিক্ষার্থীদের/

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.