লজ্জাটি এখন জিম্বাবুয়ের

0
(0)

রাজু ফকির,স্টাফ রিপোর্টার//
আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের যেমন গর্বের ছোটখাট কিছু উপলক্ষ আছে, তেমনি আছে লজ্জাজনক কিছু রেকর্ড। ওয়ানডেতে চিরশত্রু পাকিস্তানকে ঘরের মাঠে দুই বছর আগে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা। এই পাকিস্তানই নিজেদের ইতিহাসের সর্বোচ্চ দলীয় রান করেছিল বাংলাদেশের বিপক্ষে। তবে এবার সেই কালিমামুক্ত হলো বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে ১ উইকেটে ৩৯৯ রান তুলে সব রেকর্ড ওলট পালট করে দিল পাকিরা।
ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ইংল্যান্ডের। চলতি বছরের জুনে নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রান করে বিশ্বরেকর্ড গড়ে ইংলিশরা। ২০১০ সালে শ্রীলঙ্কার ডাম্বুলায় বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৮৫ রান তুলেছিল পাকিস্তান। এর ৮ বছর পর আজ শুক্রবার বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ৫০ ওভারে ১ উইকেটে ৩৯৯ রান করে পাকিস্তান।
সব রেকর্ড ওলট পালট করে দেওয়া এই ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকান ওপেনার ফখর জামান। তার ১৫৬ বলে অপরাজিত ২১০ রানের বিধ্বংসী ইনিংসটি ছিল ২৪ চার ও ৫ ছক্কায় সাজানো। আরেক ওপেনার ইমাম উল হক ১২২ বলে ৮ চারে ১১৩ রান করে প্যাভিলিয়নে ফিরেন। দুজনের গড়া ২৫২ বলে ৩০৪ রানের বিশাল জুটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে বিশ্বরেকর্ড। এর আগে ২৮৬ রানের উদ্বোধনী জুটি গড়ে এই রেকর্ডের মালিক ছিলেন শ্রীলঙ্কার সনাথ জয়সুরিয়া ও উপুল থারাঙ্গা।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.