ইতিহাস তৈরি করবেন রোনালদো জুভেন্টাসের হয়ে

0
(0)

রাজু ফকির,স্টাফ রিপোর্টার//
জুভেন্টাসের হয়ে ইতিহাস তৈরি করবেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু হলো না। ইতোমধ্যে রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্ক ছিন্ন করে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন রোনালদো। রোনালদো নতুন নতুন চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। আর তাই জুভেন্টাসে আসার গল্পটা তিনি নিজেই লিখেছেন। জুভেন্টাসে নতুন ইতিহাস গড়তে চান তিনি।
রাশিয়া বিশ্বকাপে শুরুটা দুর্দান্তভাবে করেছিলেন রোনালদো। স্পেনের বিপক্ষে নিজেদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই দারুণ এক হ্যাটট্রিক করেন তিনি। তবে উরুগুয়ের বিপক্ষে হেরে দ্বিতীয় রাউন্ডেই রোনালদোদের বিশ্বকাপ যাত্রা শেষ হয়। এরপর রোনালদো জুভেন্টাসের সঙ্গে চুক্তি করেন। সোমবার রোনালদোকে জুভেন্টাসে পরিচয় করিয়ে দেওয়া হয়। নতুন ক্লাবের সতীর্থদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন রোনালদো।
সাবেক রিয়াল মাদ্রিদ তারকা নতুন ক্লাবে ভালো করার আশাও জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি নিজেই জুভেন্টাসের আসার গল্পটা তৈরি করেছি। কারণ আমি জুভদের হয়ে সৌভাগ্য বয়ে আনতে চাই। চ্যাম্পিয়ন জুভেন্টাসের হয়ে অনেক কিছু জিততে চাই। ইতালিতে ভালো করাই এখন আমার নতুন চ্যালেঞ্জ।’ এসময় জুভেন্টাসের নতুন তারকা দাবি করেন, তিনি নিজে থেকে জুভেন্টাসে আসার সিদ্ধান্তটা নিয়েছেন। জুভেন্টাস তাদের ক্লাব ইতিহাসে এখনও যা করতে পারেনি সেটা রোনালদো করে দেখাতে চান বলে জানান।
জুভেন্টাসের সঙ্গে চার বছরের চুক্তি করেছেন রোনালদো। তিনি রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিতে আসার কারণে দুঃখিত নন বলেও জানান। রিয়ালের হয়ে পরপর তিনটি বিশ্বকাপ জেতা রোনালদো বলেন, ‘আমি রিয়াল ছাড়ার জন্য দুঃখিত নয়। জুভেন্টাস অনেক বড় ক্লাব এবং এই ক্লাবের প্রতি আমার পূর্ণ সম্মান আছে। তাদের সঙ্গে খেলার সুযোগ করে দেওয়ায় আমি বরং জুভেন্টাসের কাছে কৃতজ্ঞ। এখানে আসতে পেরে আমি খুব গর্বিত।’
রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে ২০০৯ সাল থেকে খেলা শুরু করেন। লস ব্লাঙ্কোসদের হয়ে এই নয় বছরে তিনি ১৫টি শিরোপা জিতেছেন। ম্যাচ খেলেছেন ২৯২টি। আর রিয়ালের হয়ে গোল করেছেন ৩১১টি।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.