ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং শুক্রবার ঢাকা আসছেন

0
(0)

সবুজ বাংলা অনলাইন ডেস্ক//
তিন দিনের সফরে আগামী ১৩ জুলাই ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সফরে সন্ত্রাস দমনবিষয়ক সহযোগিতা, তরুণদের উগ্রপন্থায় দীক্ষিত করতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর চেষ্টা এবং রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে তিনি আলোচনা করবেন।
ভারতের কর্মকর্তারা মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। তাঁরা বলেন, রাজনাথ সিং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ ও তাঁর সঙ্গে বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা করবেন বলে ধারণা করা হচ্ছে।
ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, সফরে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করবেন রাজনাথ। বৈঠকে রাজনাথ সন্ত্রাস দমনের লক্ষ্যে দুই দেশের মধ্যে কৌশল জোরদার ও তরুণদের উগ্রপন্থার দিকে আকৃষ্ট করতে জঙ্গিগোষ্ঠীগুলোর তৎপরতা ঠেকানো নিয়ে আলোচনা করবেন। বৈঠকে রোহিঙ্গা ইস্যুতেও আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে।
সফরে রাজনাথ সিংয়ের সঙ্গে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষস্থানীয় কর্মকর্তারা থাকবেন। বাংলাদেশ-ভারত সীমান্তে অবৈধ চলাচল, গবাদিপশু, অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাদকদ্রব্য ও অন্যান্য সামগ্রীর চোরাচালান প্রতিরোধে বিদ্যমান ব্যবস্থা শক্তিশালী করা নিয়ে আলোচনা করবেন প্রতিনিধিরা।
এছাড়া রাজনাথ সিং আগামী ১৪ জুলাই রাজধানীর বারিধারায় একটি অভিজাত শপিং মলে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করবেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.