প্রধানমন্ত্রীর সহযোগীতায় আগৈলঝাড়ায় ৯০টি পরিবার বসবাসের নতুন ঘর পাচ্ছে

0
(0)

আগৈলঝাড়া প্রতিনিধি॥
একটি মানুষও গৃহহীন থাকবে না আপনারা তালিকা দেন ঘর করে দেব।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের গৃহনির্মানের ঘোষণা বাস্তবায়নের অংশ হিসেবে আগৈলঝাড়ায় ৯০টি গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় আগৈলঝাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নে ৯০টি গৃহহীন পরিবার তাদের সদস্যদের নিয়ে বসবাসের জন্য একটি করে ঘর পাবেন। খোলা বারান্দাসহ চৌচালা টিনের নতুন পাকা ঘর বাবদ বরাদ্দ রয়েছে ১লাখ টাকা।
নির্বাহী কর্মকর্তা রাসেল আরও জানান, যার জমি আছে ঘর নেই; তার নিজ জমিতে এই প্রকল্পের গৃহ নির্মান করা হবে। তিনি নীতিমালার কথা উল্লেখ করে বলেন, যার এক থেকে দশ শতক জমি রয়েছে কিন্তু বসবাসের ঘর নেই এমন ব্যক্তি বা ঘর আছে কিন্তু বসবাসের অনুপযোগী এমন দরিদ্র ব্যক্তিরাই প্রধানমন্ত্রীর অনুদানের এই ঘর পাবেন।
উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪৫টি ওয়ার্ডে ঘরগুলো নির্মান করা হবে। সেহিসেবে প্রতি ওয়ার্ডে দু’টি করে গৃহ নির্মান করা হবে। রড-সিমেন্টের নির্মিত খুঁটি, টিনের বেড়া, মেঝে পাকা ঘর নির্মান কাজের তদারকি করবেন ইউএনও নিজেই। এলে উপজেলায় গৃহহীনদের পূর্বে তৈরী করা তালিকা থেকে প্রতি ওয়ার্ডে দু’টি করে দরিদ্র পরিবার নির্বাচন করা হবে। পূর্বের করা তালিকা থেকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, স্থানীয় গন্যমান্য ব্যাক্তি সর্বোপরী স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র শুপারিশ ক্রমে গৃহ নির্মান প্রকল্প বাস্তবায়ন করা হবে।
৩০জুনের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার কথা থাকলেও বৃষ্টির কারনে কাজের বিঘ্ন হওয়ায় প্রকল্প সম্পন্ন হতে একটু সময় লাগবে বলেও জানান তিনি।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.