কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পূণর্বাসনে নগদ টাকা প্রদান

0
(0)

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি//
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পূণর্বাসনের জন্য নগদ টাকা প্রদান করা হয়েছে। শমশেরনগর প্রাক্তন ছাত্র পরিষদ ও ক্লিন এন্ড বিউটিফুল শমশেরনগর এর উদ্যোগে শুক্রবার(৩০ জুন) বেলা ৪টায় জমজম কমিউনিটি সেন্টারে এ নগদ টাকা প্রদান করা হয়েছে।
শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমেদ এর সভাপতিত্বে ও শামসুল হক মিন্টুর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কারা মহা পরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান, মৌলভীবাজারের জেল সুপার মো: আনোয়ারুজ্জামান, এএটিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী। বক্তব্য রাখেন, সাংবাদিক শাহীন আহমেদ। দেশ ও প্রবাসীদের অর্থায়নে ১৩৩ জন লোকের মাঝে নগদ ৫ হাজার টাকা করে ৬ লাখ ৬৫ হাজার টাকা প্রদান করা হয়।
এছাড়া শুক্রবার (২৯ জুন) বেলা ২টায় কমলগঞ্জ প্রেসক্লাবে নিজস্ব তহবিল থেকে বন্যায় পানির স্রোতে ডুবে ও ভেসে মারা যাওয়া কমলগঞ্জের এক শিশুসহ ৫জনের পরিবারকে ২০ হাজার টাকা করে নগদ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করলেন গাইনী বিশেষজ্ঞ ডা: সুধাকর কৈরী। এদিকে উপজেলার দক্ষিণাঞ্চল আদমপুর ও ইসলামপুর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত মণিপুরী মুসলিম ১০০ পরিবারের মাঝে নগদ ৫০০ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। শুক্রবার (২৯ জুন) বেলা ১১টায় আদমপুরে তেঁতইগাঁও রসিদ উদ্দীন উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ মুণিপুরী মুসলিম ডেভেলপম্যান্ট অর্গানেইজার (বামডো) কর্তৃক আনুষ্ঠানিকভাবে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।
বামডোর উপদেষ্ঠা তেঁতইগাঁও রসিদ উদ্দীন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো: আব্দুল মতিনের সভাপতিত্বে বামডোর সাধারন সম্পাদক শিক্ষক সাজ্জাদুল হকের পরিচালনায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দায়রা ও জেলা জজ, আদালত সিলেট এর সিনিয়র সহকারী জজ শ্যামকান্ত সিংহ। অনুষ্ঠানে বন্যার্ত ১৬০ টি পরিবারকে ৩ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ১ কেজি মসুরী ডাল, ১ কেজি লবন, ১ কেজি আটা প্রদান করা হয়।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.