কমলগঞ্জে বন্যা দুর্গত ৫শ লোকের মাঝে র‌্যাবের ত্রাণ বিতরণ

0
(0)

জয়নাল আবেদীন, কমলগঞ্জ(মৌলভীবাজার)সংবাদদাতা //
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদকদ্রব্য উদ্ধার, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসীদের আইনের আওতায় আনাসহ সকল জনবান্ধব কার্যক্রমে সম্পৃক্ত রয়েছে। এছাড়াও বন্যা, জলোচ্ছাস, ভূমিকম্প, ভূমিধ্বসসহ বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে নিবাপত্তার পাশাপাশি সাহায্য সহযোগিতা ও ত্রান বিতরনে অগ্রনী ভূমিকা পালন করে আসছে এলিট ফোর্স র‌্যাব। এমতাবস্থায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক বেনজির আহমদ বলেন, মাদকের বিষাক্ত ছোবলে দেশের যুব সমাজ ধ্বংস হচ্ছে। মাদক মুক্ত সমাজ গঠনে সরকারের নির্দেশে ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সহযোগিতায় জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ যথেষ্ট সফল হয়েছে। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য আমাদের আহ্বান জানিয়েছেন। দেশবাসী ও সকল শ্রেণি পেশার মানুষ একত্রিত হলে মাদকের নীল নকশার বিষাক্ত ছোবল থেকে দেশের যুবসমাজকে রক্ষা করতে পারবো। র‌্যাব ফোর্সেস এর আয়োজনে বুধবার(২৭ জুন) বেলা সাড়ে ১১টায় ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত ৫ শতাধিক লোকের মধ্যে আনুষ্ঠানিকভাবে ত্রাণ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক বেনজির আহমদ আরও বলেন, সামাজিক দায়বদ্ধতা ও রাষ্ট্রের দায়বদ্ধতা হিসাবে আমরা বন্যা দুর্গতদের প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য সামান্য কিছু ত্রাণ নিয়ে এসেছি। দেশে জঙ্গিবাদ ও মাদক বিষয়ে তিনি বলেন, দেশে মাদকের সরবরাহ ও চাহিদা বন্ধ করতে হবে। এই চাহিদা বন্ধ করার দায়িত্ব হচ্ছে পরিবার, কমিউনিটি, সমাজ, আত্মীয় স্বজনের তথা আমাদের সবার। যারা মাদকাসক্ত হয়েছেন তাদের চিকিৎসা ও পূণ:র্বাসনের ব্যবস্থা করতে হবে। মাদকসেবীরা চাইলেই মাদক সেবনের ভয়াবহ অবস্থা থেকে ফিরে আসতে পারে। এরজন্য একটি হচ্ছে কাউন্সিলিং ও অপরটি হচ্ছে চিকিৎসা। মাদকাসক্তরা পিতাকে খুন করছেন। তাদের জেলে রেখে সমস্যার সমাধান হবে না। তাদের চিকিৎসা ও কাউন্সিলিং করে সমস্যার সমাধান করতে হবে।
তিনি আরও বলেন, মাদকের ব্যবসায়ীদের সাথে সামাজিকভাবে বয়কট করতে হবে। রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধিরা এই বিষয়ে সম্পৃক্ত হয়ে মাদকসেবীদের বয়কট করতে হবে। এদের সাথে কোন সামাজিকতা নয়, তাদের ঘৃণা করতে হবে এবং সকল ধরণের সম্পর্ক ছিন্ন করতে হবে।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ত্রাণ বিতরণ করেন র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক বেনজির আহমদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্ণেল মো. আনোয়ার লতিফ খাঁন, পরিচালক আইন ও গণমাধ্যম শাখা কামান্ডার মুফতি মাহমুদ খান, র‌্যাব সদর দপ্তর পরিচালক (অপারেশনস) লেঃ কর্ণেল মোঃ মাহবুব হাসান, অধিনায়ক র‌্যাব-৯ লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ। এছাড়াও সিলেটসহ র‌্যাবের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দসহ পুলিশের সিলেট রেঞ্জ এর ডিআইজি মো. কামরুল হাসান বিপিএম, মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মো. শাহজালাল, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, ইউএনও মোহাম্মদ মাহমুদুল হক, মৌলভীবাজার পৌর মেয়র মো. ফজলুর রহমান, পতনঊষার ইউপি চেয়ারম্যান তওফিক আহমদ বাবু সহ স্থানীয় জনপ্রতিনিধি, র‌্যাব ও পুলিশের সিলেট-মৌলভীবাজারের উর্দ্বতন কর্মকর্তাবৃন্দ।
র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক ৫২০টি পরিবারকে প্রত্যেকে ১০কেজি চাল, ২লিটার সোয়াবিন তৈল, ৩ কেজি মশুরী ডাইলসহ পেয়াজ, রসুন, লবন, আদাসহ পরিমানমতো খাবার সেলাইন, চিড়া, গুড়, আটা, হলুদ ও মরিচের গুড়া, ডানো দুধ, হুইল সাবান, ডেটল সাবান ও লাইটার বিতরন করেন। এর আগে সকাল পৌণে ১১টায় র‌্যাবের মহাপরিচালক হেলিকপ্টারযোগে শমশেরনগর বিমান বাহিনী ইউনিটে অবতরণ করেন। সেখান থেকে সড়ক পথে দেড় কি.মি. দূর পতনঊষারে শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পৌঁছান।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.