ইতিহাস গড়লো ইংল্যান্ড অজিদের হোয়ইটওয়াশ করে

0
(0)

রাজু ফকির,স্টাফ রিপোর্টার//
অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচেই দাপটের সঙ্গে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড। শেষ ম্যাচটি ছিলো রোমাঞ্চে ভরপুর। জিতলেই নতুন ইতিহাস গড়া হবে ইংলিশদের। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে প্রথমবারের মতো পাঁচ ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশের স্বাদ পাবে ক্রিকেটের জনকরা। তবে ছেড়ে কথা বলেনি । উত্তেজনাকর ম্যাচে শেষ পর্যন্ত জয় পেলো ইয়ন মরগ্যানের দল।
রোববার ম্যানচেস্টারের ওল্ডট্রাফোর্ডে টসে হেরে ফিল্ডিংয়ে নামে স্বাগতিকরা। মঈন আলীর স্পিন জাদুতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়ন দলটি। অসাধারণ ফর্মে থাকা ইংলিশদের জন্য এটা মামুলি সংগ্রহই বলা চলে। কিন্তু হোয়াইটওয়াশের খাদের কিনারে থাকা অজিরা ঘুরে দাঁড়ায়।
সফরকারীদের বোলিং আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে ইংলিশদের ব্যাটিং লাইন আপ। নতুন বলে তাণ্ডব চালান বিলি স্ট্যানলেক। ১১৪ রানেই ৮ উইকেট হারায় ইংল্যান্ড শিবির।
টিম পেইনের দল তখন হোয়াইটওয়াশ এড়ানোর স্বস্তিতে, কিন্তু জস বাটলারের মনে ছিল অন্য ভাবনা। ২৭ রানে ৪ উইকেট হারানোর পর ব্যাটিংয়ে এসেছিলো ইংলিশ উইকেট কিপার। সতীর্থদের আসা যাওয়ার মিছিলে ২৭ বছর বয়সী এই তারকা ছিলেন অদম্য।
আদিল রশিদের সঙ্গে নবম উইকেট জুটিতে করেন ৮১ রান। যেখানে বাটলারের ব্যাট থেকে এসেছে ৫১ রান। শেষের দিকে গিয়ে আবার নাটকীয়তা। জয় থেকে ১১ রান দূরে মার্কাস স্টয়নিসের বলে আউট রশিদ।অবশেষে ৪৯তম ওভারের তৃতীয় বলে পৌঁছে গেলো কাঙ্ক্ষিত লক্ষ্যে।প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.