মদ বিক্রির দায়ে যুবক গ্রেফতার

0
(0)

দেবাশীষ সাহা দেবা, ক্রাইম রিপোর্টারঃ
বিদেশী নামীদামী ব্র্যান্ডের মদের বোতলে কেমিক্যাল মিশিয়ে তৈরি করা নকল মদ ভরে বিক্রির দায়ে একজনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। জব্দ হয়েছে বিপুল মদ।
মঙ্গলবার দুপুরের পর পুরনো ঢাকার বংশাল থানাধীন চাঁনখারপুল এলাকায় অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। অভিযানে গ্রেফতার হয় নাসিম (২৮) নামে এক মদ প্রস্তুতকারক। তিনি বিভিন্ন ধরনের কেমিক্যাল মিশিয়ে মদ বিক্রি করত। পরে নাসিমের ঘরে অভিযান চালিয়ে এক হাজারেরও বেশি বিদেশী মদের বোতল, নকল স্টিকার, বোতলের ছিপ, ছিপে ছাপ বসানো ডাইস ও বোতলভর্তি কেমিক্যাল দিয়ে তৈরি নকল বিদেশী মদ জব্দ হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক এ কে এম কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, নাসিম এসব মদ দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিত।
নাসিম পুরনো জিনিসপত্র কেনাবেচার আড়ালে বিদেশী নকল মদ তৈরির কারখানা প্রতিষ্ঠা করেছিল। আট দশজন প্রতিনিধির মাধ্যমে নকল মদ বিদেশী বলে ঢাকার বাইরে বিক্রি করত। নাসিমের বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার বালিগাঁও গ্রামে। তার পিতার নাম আতাউর রহমান। নাসিমের সঙ্গে মোঃ আজিজ নামে পটুয়াখালীর আরও এক ব্যক্তি জড়িত বলে জানা গেছে। সেও একই কাজ করছে।
বিভিন্ন জায়গা থেকে বিদেশী মদের খালি বোতল তারা ২০ থেকে ৩০ টাকা করে কিনে। সেগুলো পরিষ্কার করে তাতেই কেমিক্যাল দিয়ে বানানো মদ ভরে দিত। আর বোতলের গায়ে বোতলে থাকা মদের নামানুসারে ব্র্যান্ডের নামযুক্ত স্টিকার বসিয়ে দিত। আজিজ ছাড়াও নিউমার্কেট এলাকার সাগর, সাভার এলাকার সুইট ও মোহাম্মদপুর এলাকার আলমগীর এমন কারবারে জড়িত।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের শীর্ষ একজন কর্মকর্তা জানান, এসব নকল মদ বিভিন্ন মদের দোকানের অসাধু ব্যবসায়ীরাও কিনে নেয় বলে অভিযোগ আছে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.