ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

দেবাশীষ সাহা দেবা, ক্রাইম রিপোর্টারঃ
দিনাজপুর শহরে ‘আল-মদিনা নার্সিং হোম’ নামে একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় হোসনে আরা বেগম (২৭)এক গৃহবধুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মৃত্যুর হওয়ার খবর ছড়িয়ে পড়লে কর্তৃপক্ষ ক্লিনিক বন্ধ করে পালিয়ে যায় । বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে ওই নারীর মৃত্যু হয় বলে জানিয়েছেন স্বজনরা। মৃত হোসনে আরা বেগম দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার সাইতারা ইউনিয়নের জগনাথপুর গ্রামের ইয়াকুব আলীর স্ত্রী।
হোসনে আরার ভাই সাদেক হোসেন জানান, মঙ্গলবার হোসনে আরা বেগমকে দিনাজপুর শহরের বালুবাড়ী জোড়াব্রীজ সংলগ্ন আল মদিনা নার্সিং হোমে ভর্তি করা হয়। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ক্লিনিকের প্রধান চিকিৎসক খাদিজা নাহিদ ইভা প্রসূতিকে অপারেশন থিয়েটারে নিয়ে যায়। অপারেশনের পর রাত সাড়ে ৯টার দিকে রোগীর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে স্থানান্তর করে নার্সিং হোম কর্তৃপক্ষ। বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে হোসনে আরা মারা যায়।
প্রসূতির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রোগীর আত্মীয় স্বজন আল মদিনা নার্সিং হোম ক্লিনিকের সামনে মরদেহ নিয়ে বিক্ষোভ করে। অবস্থা বেগতিক দেখে ক্লিনিক কর্তৃপক্ষ প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে পালিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর কোতয়ালী থানার এসআই আবু বকর সিদ্দিক জানান ভুক্তভোগীর স্বজনদের পক্ষ থেকে লিখিত অভিযোগ করলে, পুলিশ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে।