আমাদের রুখে দাঁড়াতে হবে -ফখরুল ইসলাম আলমগীর

0
(0)

মাইফ আহসান জেমো ঢাকা প্রতিনিধি॥
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন আমাদের রুখে দাঁড়াতে হবে। দেশনেত্রীকে যেভাবে আটক রাখা হয়েছে তা একেবারেই বেআইনি। হাইকোর্ট বেইল (জামিন) দিয়েছে। এরপরও নানা কৌশলে মাসের পর মাসে খালেদা জিয়াকে আটক রেখেছে। উচ্চতর আদালত ছুটির কথা বলে প্রলম্বিত করছে।শুক্রবার নয়াপল্টনে ভাসানী ভবনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে রচিত ‘রণধ্বনি’ গানের সিডি উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন বাংলাদেশের প্রাচীনতম দল আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য লড়াই করলেও এখন নিজেরাই স্বৈরতন্ত্র কায়েম করেছে। আওয়ামী লীগের মতো দলের এই ‘পরিবর্তনে’ আক্ষেপ হয়।
এখন সময় খারাপ উল্লেখ করে ফখরুল বলেন, ‘আজকাল বাসাতেও জড়ো হয়ে কথা বলতে পারে না মানুষ। অত্যাচার নির্যাতনের দিক থেকে এ সরকার অতীতের সকল স্বৈরাশাসককে হার মানিয়েছে।’ ‘দেয়ালে পিঠ ঠেকে গেছে। বক্তৃতার সময় শেষ। এখন সময় রুখে দাঁড়াবার।’ বর্তমান পরিস্থিতিতে বিএনপির আর কিছু হারানোর নেই মন্তব্য করে লড়াইয়ের প্রস্তুতি নেয়ারও আহ্বান জানান ফখরুল।
সরকারকে আলোচনায় বসতে আবারও আহ্বান জানান ফখরুল। বলেন, ‘আমরা বহুবার আলোচনা করার জন্য সরকারকে আহ্বান জানিয়েছি। কিন্তু সরকার শুনেনি। তারা বলে সংবিধান অনুযায়ী সব করবে। যে সংবিধান তারা কেটে কুটে নিয়েছে সেটা দিয়েই তারা নির্বাচন করতে চায়।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.