মৌলভীবাজারে বন্দুকযুদ্ধে পুলিশের গুলিতে ডাকাত সর্দার নিহত

মৌলভীবাজার প্রতিনিধি ,জয়নাল আবেদীন//
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নে বন্দুকযুদ্ধে পুলিশের গুলিতে এক ডাকাত সর্দার নিহত হয়েছে। আজ ৩১ মে বৃস্পতিবার ভোরে পাবই গ্রমে এঘটনা ঘটছে।
পুলিশে সূত্রে জানা যায়, ৮/১০ জনের ডাকাতদল হাজীপুরের পাবই এলাকায় কমলেন্দু ভট্রাচার্যের বাড়ীর পাশে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউছুফের নেতৃত্বে পুলিশ অভিযান চালায় এসময় পাবই গ্রামের মিত্রগাও-গোপালপুর এলাকায় সড়কের পাশে একটি বাঁশ আড়াল থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সব ডাকাতরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ হয়ে মারা যায় ডাকাত সর্দার ইসলাম উদ্দিন(৪৫)। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি এলজি, ৫ টি কার্তুজ ও দা ।
কুলাাউড়া থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন ও উপ-পরিদর্শক জহিরুল ইসলাম জানান, নিহত ডাকাত ইসলাম উদ্দিন ওরফে ইসলাম আলী কমলগঞ্জ উপজেলার কুমড়াকাপন গ্রামের মহতসিন আলী ছেলে সে অসংখ্য মামলার আসামী।
কুলাাউড়া থানা পুলিশ ডাকাতি প্রতিরোধে হাজীপুরসহ কুলাউড়ায় কয়েকমাস ধরে নির্ঘুম দায়িত্ব পালন করায় হাজীপুর ইউনিয়ন পরিষদ ও ইউনিয়নবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন হাজীপুর ইউপি চেয়ারম্যান সাংবাদিক আব্দুল বাছিত বাচ্ছু।
কুলাউড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা জানান, ইসলাম উদ্দিন জেলার মধ্যে অন্যতম একজন শীর্ষ ডাকাত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৮ টি ডাকাতির, ৫ টি চুরির এবং অন্যান্য অভিযোগে আরো একটি মামলা রয়েছে। তিনি আরও বলেন, এই ঘটনায় ৪ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ডাকাতের গুলির ছেটা গায়ে লাগায় দুজনকে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।