৩০ মে থেকে বাসের অগ্রিম টিকিট

0
(0)

মাইফ আহসান জেমো ঢাকা প্রতিনিধি॥
আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৩০ মে বুধবার থেকে। বৈরী আবহাওয়া ও সড়কের বেহাল দশার বিষয়টি বিবেচনায় নিয়ে এবার একটু আগে থেকেই শুরু হচ্ছে অগ্রিম টিকিট বিক্রি। বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও সোহাগ পরিবহনের এমডি সোহেল তালুকদার শনিবার মানবকণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ৩০ মে বিক্রি হবে ৭ জুন যাত্রার টিকিট। যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে টিকিট অবশিষ্ট থাকা পর্যন্ত বিক্রি চলবে। এ ব্যাপারে দূরপাল্লাগামী পরিবহনগুলোর মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
ঈদে বিশেষ কোনো সার্ভিসের ব্যবস্থা পরিবহন মালিকরা নিবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাসড়কগুলোর অবস্থা খুবই নাজুক। সড়কে খানাখন্দ খুব একটা না থাকলেও নির্মাণ কাজের জন্য এমনিতেই লেগে আছে তীব্র যানজট। ঢাকা-চট্টগ্রাম রুটে চলছে ব্রিজ নির্মাণের কাজ। অপরদিকে ঢাকা-টাঙ্গাইল রুটে গাজীপুরের নির্মাণ কাজের জন্য লেগে থাকছে যানজট।
তিনি আরো বলেন, ঢাকা-যশোর রুটে অবস্থা কিছুটা ভালো হলেও ফেরিতে জ্যাম পড়ার আশঙ্কা রয়েছে। তবে ঢাকা-সিলেটের রাস্তা কিছুটা উন্নত হলেও কাঁচপুর ব্রিজে যানজটের আশঙ্কা রয়েছে। তার উপর বৃষ্টি। সেক্ষেত্রে সিডিউল অনুসারে বাস চলাচল করতে পারবে কিনা তা সংশয় দেখা দিয়েছে।
এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ বলেন, মহাখালী বাস টার্মিনালে বাসের অগ্রিম টিকিট দেয়ার ধরা-বাধা নিয়ম নেই। যেকোনো কোম্পানি চাইলে যেকোনো সময় অগ্রিম টিকিট বিক্রি করতে পারবে।
বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন, অতীত অভিজ্ঞতার আলোকে সংগঠনের পক্ষ থেকে এবার বাসের অগ্রিম টিকিট বিক্রির ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি আমরা শুরু করেছি। অনেক পরিবহন অনলাইনে টিকিট বিক্রি করছে। ফলে টিকিট প্রাপ্তিতে কোনো সমস্যা হবে না আশা করা যাচ্ছে।
এদিকে রাজধানীর তিনটি বাস টার্মিনাল সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। এবার ঈদযাত্রায় নৌ-যাত্রীদের লঞ্চের অগ্রিম টিকিট বুকিং ২৯ মে এবং ট্রেনের আগাম টিকিট বিক্রি ১ জুন থেকে শুরু হবে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.