টানা বৃষ্টিতে কমলগঞ্জে জন জীবন বিপর্যস্ত

কমলগঞ্জ প্রতিনিধিঃ
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় টানা দুইদিনের বৃষ্টিতে জন জীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। উজান থেকে পাহাড়ি এলাকার আসা বৃষ্টির পানিতে উপজেলার ধলাই নদীসহ পাহাড়ি ছড়ায় পানি বাড়তে শুরু করছে। এ ভাবে বৃষ্টি অব্যাহত থাকলে ধলাই নদীতে পানি বিপদ সীমা অতিক্রম করার আশঙ্কা রয়েছে।

বৃহস্পতিবার থেকে মাঝারীসহ ভারী বৃষ্টি শুরু হয়। দু’দিনের টানা বৃষ্টিতে উপজেলার সবগুলো হাট বাজারে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলাচলের জন্য যানবাহনের সংখ্যা ছিল খুবই কম। বৃষ্টির কারণে মানুষজন ঘর থেকে বের হতে না পারায় হাট বাজারে উপস্থিতি ছিল কম।

বৃষ্টির কারণে দিন মজুরদের অসুবিধায় পড়তে হচ্ছে । শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক(বাবুল) বলেন, টানা বৃষ্টির কারণে এ বাজারের ১৪০০ দোকান পাঠের মাঝে অর্ধেকই বন্ধ ছিল। কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ও ভানুগাছ রেলওয়ে স্টেশনেও যাত্রীদের উপস্থিতি ছিল কম। বৃষ্টির কারণে পর্যটন এলাকা লাউয়াছড়া জাতীয় উদ্যান ও মাধবপুর লেক পর্যটক শূণ্য ছিল।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, টানা বৃষ্টির ধরণ দেখে অনুমান করা যায় সহজে এ বৃষ্টি থামছে না। ধলাই নদীসহ সবগুলো পাহাড়ি ছড়ার পানি বৃদ্ধির সত্যতা নিশ্চিত করে বলেন এ দিকে উপজেলা প্রশাসন সার্বক্ষনিক নজর রাখছে বলেও নির্বাহী কর্মকর্তা জানান।