আগৈলঝাড়ায় সাংবাদিকদের কটুক্তি করায় ভাইস চেয়ারম্যান জসীম সরদারকে বর্জনের সিদ্ধান্ত

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় তথ্য অধিকার আইনের অবহিতকরণ সভায় সাংবাদিকদের নিয়ে কটুক্তি ও অশালীন মন্তব্য করায় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসীম সরদারকে সর্বত্র বর্জনের সিদ্ধান্ত নিয়েছে আগৈলঝাড়ার তিনটি সংগঠনের সাংবাদিকেরা।
উপজেলা প্রশাসন আয়োজি শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা বিদ্যালয় হল রুমে গতকাল রবিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলের সভাপতিত্বে তথ্য অধিকার আইনের অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের পরিচালক (প্রশাসন) ভূইয়া মো. আতাউর রহমান। ওই অনুষ্ঠানে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসীম সরদার বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন কটুক্তি করে অশালীন বক্তব্য প্রদান করে সভাস্থল ত্যাগ করেন। তার বক্তব্যে উপস্থিত কর্মকর্তা, সূধী সমাজ ও উপস্থিথ সাংবাদিকদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্ঠি হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে ভাইস চেয়ারম্যান জসীম সরদারের বক্তব্যর প্রতিবাদ করে বক্তব্য রাখেন। অবশ্য নির্বাহী কর্মকর্তার বক্তব্যর সময় জসীম সক্ষাস্থলে উপস্থিত ছিলেন না।
ভাইস চেয়ারম্যান জসীম সরদারের সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদ্গার করা বক্তব্য মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ সাংবাদিকরা রবিবার বিকেলেই আগৈলঝাড়া প্রেসক্লাব কার্যালয়ে উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে এক জরুরী বৈঠকে উপজেলায় সাংবাদিকদের তিনটি সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতেতে জসীম সরদারকে সর্বত্র বর্জনের সিদ্ধান গ্রহণ করা হয়। একই সাথে তার সাংবাদিকদের নিয়ে কটুক্তি করা বক্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করার আহ্বান জানানো হয়।
প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সরদার হারুন রানার সভাপতিত্বে জরুরী সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি কেএম আজাদ রহমান, সাধারণ সম্পাদক তপন বসু, কোষাধক্ষ্য জাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক জয় রায়, আগৈলঝাড়া উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাসুম খান, উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল মৃধাসহ প্রমুখ নেতৃবৃন্দ। জসীম সরদারকে বর্জনের বিষয়টি সাংবাদিক নেতারা উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলকে অবহিত করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল তার কার্যালয়ে ওই সভায় জসীম সরদারের বক্তব্য অশালনি ও কুরুচীপূর্ন অভিহিত করে সাংবাদিকদের বলেন, ভাইস চেয়ারম্যানের এই বক্তব্যে শুধু সাংবাদিক সমাজই নয়, উপজেলা প্রশাসন ও গোটা আগৈলঝাড়াবাসীকেও মেহমানদের কাছে ছোট করা হয়েছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান সাংবাদিকদের বলেন, জসীম সরদার এর আগেও বিভিন্ন সময় সাংবাদিক বিদ্বেষী বক্তব্য প্রদান করেছে। তা তিনি অবহিত বলেও জানান।