কমলগঞ্জে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরন

0
(0)

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি//
মৌলভীবাজারের কমলগঞ্জে খরিফ-১/২০১৮-২০১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ (সেচ সহায়তা) ও আগাছাদমন বাবদ নগদ অর্থ সহায়তার লক্ষে প্রনোদনা কর্মসূচী উদ্বোধনের মাধ্যমে বিতরন করা হয়েছে। গতকাল(১৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে কমলগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিনামূলে বীজ ও সার বিতরন।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মো: আব্দুল মতিন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো: সামছুউদ্দিন আহমদ।
উল্লেখ্য, খরিফ-১/২০১৮-২০১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও (সেচ সহায়তা) ও আগাছাদমন বাবদ ২০৫০ কৃষককে নগদ ৩০ লক্ষ ৫২ হাজার টাকা প্রদান করা হয়। প্রতি কৃষক ১ বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও সেচ এর জন্য নগদ ৫০০ টাকা পাচ্ছেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.