সৌদি আরবের রাজধানী রিয়াদে সিলিন্ডার বিস্ফোরণে বাংলাদেশি নিহত ৮

0
(0)

আবদুল্লাহ আল নোমান//
সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি ভবনে সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনায় আট বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা) রিয়াদ বিমানবন্দরসংলগ্ন নুরাহ বিনতে আবদুল রহমান ইউনিভার্সিটির আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।
রিয়াদে বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর সারওয়ার আলমের বরাত দিয়ে একটি অনলাইন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দুর্ঘটনায় আরো পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহতদের মধ্যে সাতজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার কাঁঠালিয়া ইউনিয়নের আবুল হোসেনের ছেলে রবিন (২২), গাজীপুরের কালীগঞ্জের হিমেল (২৮), রূপগঞ্জের মজিদ (৫০), ঢাকার যাত্রাবাড়ীর সোলেমান, কিশোরগঞ্জের ইকবাল, ব্রাহ্মণবাড়িয়ার সেলিম ও সিলেটের জোবায়ের।
আহতদের মধ্যে আছেন নরসিংদীর ডাঙ্গা ইউনিয়নের মাঝের চরের পাভেল (২২) এবং ঢাকার খোরশেদ (৫০)। নিহতদের দেহ পুড়ে বিকৃত হয়ে যাওয়ায় তাঁদের পরিচয় শনাক্ত করা কঠিন বলে দূতাবাস সূত্র জানিয়েছে।
রিয়াদে সৌদি আরবের সিভিল ডিফেন্সের মুখপাত্র মেজর মুহাম্মদ আল-হামিদ একটি বার্তা সংস্থাকে বলেছেন, শ্রমিকদের আবাসিক ভবনে এই ঘটনা ঘটেছে। ভবনটির প্রবেশদ্বারে আগুন লাগে। ফলে ভেতর থেকে শ্রমিকদের বের হওয়া কঠিন হয়ে পড়ে।
সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ধোঁয়ায় আক্রান্ত হয়ে বেশির ভাগ হতাহতের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডের ঘটনা অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.