কমলগঞ্জে ছাত্র-শিক্ষক ও সেরা মায়ের সংবর্ধনা

জয়নাল আবেদীন, কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি//
মৌলভীবাজারের কমলগঞ্জে “মান সম্মত শিক্ষা, শেখ হাসিনার দিক্ষা” এই শ্লোগানকে সামনে রেখে শমশেরনগর ক্লাষ্টারে প্রাথমিক শিক্ষক সমাবেশ, দেশ সেরা ক্ষুদে ছাত্র ও সেরা ২৪জন মাকে সংবর্ধনা প্রদান, ক্লাষ্টারের ৯জন অবসরপ্রাপ্ত শিক্ষকককে বিদায় সংবর্ধনা প্রদানসহ বিভাগ সেরা নির্বাহী কর্মকর্তা, জেলা সেরা শিক্ষা কর্মকর্তা ও উপজেলার ২০ জন টিচার কালচারাল ক্লাব সদস্যকেও সংবর্ধনা প্রদান করা হয়। বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় প্রাথমিক শিক্ষা পরিবার শমশেরনগর ক্লাষ্টারের আয়োজনে স্থানীয় জনমিলন কেন্দ্রে এই ব্যতিক্রমী সংবর্ধনা প্রদান করা হয়।
মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: বায়েজীদ খানের সভাপতিত্বে ও শমশেরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো: সিরাজুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা বিভাগ সিলেট বিভাগীয় উপ পরিচালক তাহমিনা খাতুন। উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা বিভাগের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক মো: কামরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান, পিটিআই সুপারেনটেনডেন্ট এ কে এম সাইফুল ইসলাম, সিলেট বিভাগীয় শিক্ষা কর্মকর্তা মোহনলাল দাস, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মারুফ আহমদ চৌধুরী, কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন, রাজনগর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইফতেখার হোসেন ভূঁইয়া, কমলগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মনোরমা দেবী, এসএমসির সিলেট বিভাগীয় শ্রেষ্ট সভাপতি সানোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, প্রধান শিক্ষক আমিনুল ইসলাম চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে চারটি ইউনিয়ন শমশেরনগর, মুন্সীবাজার, পতনউষার ও আলীনগর নিয়ে গঠিত শমশেরনগর ক্লাষ্টারের সরকারী প্রাথমিক শিক্ষকরা অংশগ্রহন করেন। এই ক্লাষ্টারের ২৪টি স্কুলের ২৪ জন সেরা মাকেও সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও এই ক্লাষ্টার থেকে অবসরগ্রহনকারী ৯জন প্রাথমিক শিক্ষককে বিদায় সংবর্ধনা, সিলেট বিভাগের সেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: মোশারফ হোসেনকে সংবর্ধনা, প্রাথমিক বিভাগে দেশ সেরা নৃত্য শিল্পী শমশেরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী রিয়াদুল ইসলাম মাহিনকে সংবর্ধনা প্রদান করা হয়।
এছাড়া কমলগঞ্জ টিচার্স কালচারাল ক্লাবের ২০জন সদস্যকেও একই মঞ্চে সংবর্ধনা প্রদান করা হয়। সবশেষে প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিল্পীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।