মেসির দারুণ হ্যাট্রিকে জয় পেল বার্সেলোনা

আবদুল্লাহ আল নোমান//
আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির দারুণ হ্যাট্রিকে জয় পেল বার্সেলোন। শনিবার লা লিগায় অনুষ্ঠিত লেগানেসকে ৩-১ গোলে হারিয়ে শিরোপার আরওএকধাপ কাছে এগিয়ে যায় দলটি।
ম্যাচের শুরু হওয়ার ২৭ মিনিটের মাথায় প্রথম গোলের স্বাদ নেয় স্বাগতিকরা। অধিনায়ক মেসি বাঁ পায়ের বাঁকানো ফ্রি-কিকের জাদুতে বল নিক্ষেপ করেন জালে।
এদিকে ৩২তম মিনিটে আবা্রো ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডারকে পাশ কাটিয়ে বাঁ-পায়ের শটে দলের ব্যবধান দ্বিগুণ করেন এই সুপারস্টার।
এরপর ম্যাচের ৬৮তম মিনিটে নাবিল এল জারের গোলে ব্যবধান কমায় লেগানেস। ডি-বক্সের মুখ থেকে নিচু শটে তিনি গোলটি করেন।৭৪তম মিনিটে বার্সার সামনে দারুণ সুযোগ আসে। কিন্তু স্প্যানিশ গোলরক্ষক ইভান কুয়েয়ার লক্ষ্যভ্রষ্ট শট করে দলকে বেশ হতাশ করেন। ম্যাচের ঠিক ৮৭তম মিনিটে হ্যাট্রিক করেন দলের অন্যতম সেরা তারকা মেসি।।
উসমান দেম্বেলের বাড়ানো বল গোলরক্ষকের উপর দিয়ে আস্তে করে জালে ঠেলে দেন তিনি। এদিকে শুধু ৩ পয়েন্ট তুলে নেওয়াই নয়, লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসিয়েছে কাতালানরা।
এখন পর্যন্ত এবারের লিগে সর্বোচ্চ ২৯ গোলের রেকর্ড করেছেন মেসি ৩১ ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৭৯।