পানি চুরিতে বাঁধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ব্লক ম্যানেজারসহ আহত ৪

0
(0)

মোঃ হানিফ সরদার গৌরনদী (বরিশাল) প্রতিনিধি//
ইরি ব্লকের পানি চুরিতে বাঁধা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে গতকাল শুক্রবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার সিমান্তবর্তি বাবুগঞ্জ উপজেলার পশ্চিম ব্রাম্মনদিয়া গ্রামে প্রতিপক্ষের হামলায় ব্লক ম্যানেজারসহ তার পরিবারের অন্তত ৪ জন আহত হয়েছে। গুরুতর আহত ২ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও আহত সূত্রে জানাগেছে, নিয়মিত খনন না হওয়ায় শুকনো মৌনুম এলেই ওই এলাকার সরকারি খালে পানিশুন্য হয়ে পড়ে। এ কারনে গত কয়েক বছর ধরে ওই গ্রামের ইরি বোরো ব্লকের জমিতে নিয়মিত ভাবে পর্যাপ্ত পানি পাওয়া যাচ্ছেনা। শুধুমাত্র অমাবস্যা-পুর্নিমার সময় নদীতে জোয়ার হলে মাসে মাত্র দুইবার ওই খালে পানি আসে। ফলে ব্লক ম্যানেজার শাহিন হাওলাদার ওই সময়ে স্বেচের মাধ্যমে ইরি-বোরো ব্লকের পুরো এলাকা জুড়ে ধানি জমিতে পর্যাপ্ত পানি মজুদ করে রাখেন। কিছু দিন ধরে গোপনে ওই ব্লকের বাধ কেটে দিয়ে পার্শ্ববর্তি একটি বড় ডোবায় পানি ভরে রেখে, ওই পানি ন্বেচ দিয়ে নিজেদের পান বরজে ব্যাবহার করছিল একই এলাকার বাচ্চু মিস্ত্রী ও তার ভাই সজীব মিন্ত্রী।
ঘটনা টের পেয়ে ব্লক ম্যানেজার শাহিন হাওলাদার গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে চুরিতে বাঁধা দেন ও চুরি করে পানি নিতে তাদেরকে নিষেধ করেন। এ সময় তাদের উভয়ের মধ্যে বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে বাচ্চু মিস্ত্রী ও তার ভাই সজীব মিন্ত্রী এবং মা মানসুরা বেগম, বোন চম্পা খানম মিলে লাঠি-শোটা ও ধারালো অস্ত্র নিয়ে ব্লক ম্যানেজার শাহিন হাওলাদারকে ধাওয়া করে। এ সময় শাহিন হাওলাদার ডাক-চিৎকার দিয়ে দৌড়ে আতœরক্ষার চেষ্টা চালায়। ব্লক ম্যানেজার শাহিনের ডাক-চিৎকার শুনে তখন তাকে রক্ষায় এগিয়ে আসেন তার ন্ত্রী, বাবা ও মেজভাই। আক্রমনকরীরা তখন লাঠি-শোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ব্লক ম্যানেজার শাহিন হাওলাদার (৩০), তার স্ত্রী শেফালী বেগম (২৫), বাবা আলী আকবর হাওলাদার (৬২) ভাই মোঃ রুহুল আমিন হাওলাদার (২৭)কে রক্তাক্ত যখম করে। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। গুরুতর আহত শাহিনের আলী আকবর হাওলাদার (৬২) ও তার ভাই মোঃ রুহুল আমিন হাওলাদার (২৭) কে সেখানে ভর্তি করা হয় এবং ব্লক ম্যানেজার শাহিন হাওলাদার (৩০), তার স্ত্রী শেফালী বেগম (২৫)কে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.