মৌলভীবাজারে এতিম খানা মাদ্রাসায় মধ্যাহ্ন ভোজের আয়োজন

0
(0)

জয়নাল আবেদীন,মৌলভীবাজার//
মৌলভীবাজারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে। স্বাধীনতা দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছেন জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন। এছাড়াও ওসমানী স্মৃতি পরিষদ শাখার উদ্যোগে কেন্দ্রীয় কমিটির আর্থিক সহযোগীতায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্থানীয় চাঁদনী ঘাটস্থ জামেয়া আরাবিয়া ইসলামিয়া এতিম খানা মাদ্রাসায় দোয়া ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।
প্রথম প্রহর থেকে মৌলভীবাজার কেন্দ্রীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মৌলভীবাজার আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসিন এমপি, জেলা প্রসাশক মো. তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পুলিশ সুপার মো. শাহজালাল, পৌর মেয়র ফজলুর রহমান প্রমুখ।
এ ছাড়াও মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, সিভিল সার্জন, চেম্বার অব কমার্স, পৌরসভা, রেড ক্রিসেন্ট সোসাইটি, সরকারী কলেজ, আইনজীবি পরিষদ, বাংলাদেশ মহিলা পরিষদ, জেলা ছাত্রলীগ, জেলা বিএনপি, জেলা ছাত্রদল, শ্রমিক দল, ব্যাংক অফিসার্স ক্লাব, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। পরে সকাল ৮টায় এম সাইফুর রহমান ষ্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন ও পুরস্কার বিতরন করা হয়। বেলা ১২ টায় মৌলভীবাজার পৌরসভা কতৃক পৌর মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। জেলার সবক’টি উপজেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।
এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজনগর উপজেলার শান্তকুল উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, প্রাক্তন শিক্ষকদের সম্মাননা এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরুস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আছিয়া খাতুন, বিপ্লব ভূষন দাস, মো. কাপ্তান মিয়া, শামসুল হক, আবুল খায়ের, দেলওয়ার হোসেন, আব্দুল আহাদ ও মহি উদ্দীনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডা. আব্দুল আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম। শিক্ষক মাও: হেলাল উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শিমুল কান্তি পাল।
ওসমানী স্মৃতি পরিষদ শাখার উদ্যোগে এবং কেন্দ্রীয় কমিটির আর্থিক সহযোগীতায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্থানীয় চাঁদনী ঘাটস্থ জামেয়া আরাবিয়া ইসলামিয়া এতিম খানা মাদ্রাসায় দোয়া ও মধ্যাহ্ন ভোজে উপস্থিত ছিলেন ওসমানী স্মৃতি পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি শাম্মীর হাবিব চৌধুরী রবিন, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মিলাদ হুসেন, মৌলভীবাজার জেলা আহবায়ক গাজী জাবের আহমেদ, সদস্য সচিব মিজানুর রহমান মিজান সহ অন্যান্য নেতৃবৃন্দ। ছাত্র শিক্ষকসহ প্রায় দুই শতাধিক এতিম ও দু:স্থদের উপস্থিতিতিতে দোয়া মাহফিল ও মধ্যাহ্ন ভোজ অনুষ্টিত হয়।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.