কমলগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
(0)

কমলগঞ্জ(মৌলভীবাজার)সংবাদদাতা

মৌলভীবাজারের কমলগঞ্জে যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। সোমবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির পর কমলগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটির কর্মসূচী শুরু হয়। ভোর সাড়ে ৬টায় শমশেরনগর, কামুদপুর ও দেওড়াছড়া বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৭টায় বীর শ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের স্মৃতিসৌধে পুষ্প স্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় কমলগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কোটি কন্ঠে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশ, কুচকাওয়াজ, স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে এবং জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো: হেলাল উদ্দিন ও প্রধান শিক্ষক মোসাইদ আলীর পরিচালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের তাৎপর্য্য এবং উন্নয়ন অগ্রগতি বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান।

এদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজনগর উপজেলার শান্তকুল উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, প্রাক্তন শিক্ষকদের সম্মাননা এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরুস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আছিয়া খাতুন, বিপ্লব ভূষন দাস, মো. কাপ্তান মিয়া, শামসুল হক, আবুল খায়ের, দেলওয়ার হোসেন, আব্দুল আহাদ ও মহি উদ্দীনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডা. আব্দুল আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম। শিক্ষক মাও: হেলাল উদ্দীনের পরিচালনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শিমুল কান্তি পাল।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.