প্রথমবার কাউন্টিতে খেলতে যাচ্ছেন কোহলি

0
(0)

আবদুল্লাহ আল নোমান//

প্রথমবার কাউন্টি ক্রিকেট খেলতে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক বিরোট কোহলি। মূলত আগামী আগস্টে ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে প্রস্তুতি হিসেবেই কাউন্টি খেলতে যাচ্ছেন তিনি। গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজের ফলাফলের কথা চিন্তা করেই কোহলিকে কাউন্টিতে খেলার অনুমতি দিলো দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। অপর্যাপ্ত প্রস্তুতিতে দক্ষিণ আফ্রিকায় ফলাফল ভালো না হওয়ায় ইংল্যান্ড সিরিজের আগে কাউন্টিতে খেলে অভিজ্ঞতা বাড়াতেই এই উদ্যোগ কোহলি ও বিসিসিআই’র।
কাউন্টির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ভারতের হয়ে খেলতে পারবেন না কোহলি। ব্যাঙ্গালুরুতে যা শুরু হবে ১৪ জুন। আগামী মাস থেকে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ হবার পরই মে মাসের শেষের দিকে কাউন্টি খেলতে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিতে পারেন কোহলি।
কাউন্টিতে কোন দলের হয়ে খেলবেন কোহলি, তা আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। তবে সারের সালে যুক্ত ছিলেন তিনি। তবে সাম্প্রতিক সময়ে লন্ডনের কাউন্টি দলটি কোহলির সাথে কোন প্রকার চুক্তি বা খেলার ব্যাপারে কোন প্রকার কথা বলেনি। কিন্তু সারে এবং এসেক্সের সঙ্গে আলোচনা চলছে।
গত বছর কোহলিকে বিদেশী খেলোয়াড় হিসেবে নেয়ার ব্যাপারে বিসিসিআই’র সাথে কথা বলেছিলো সারে। তখন বিসিসিআই জানিয়ে দিয়েছিলো, আফগানিস্তানে বিপক্ষে টেস্টের জন্য কোহলিকে পাওয়া যাবে না।
বর্তমান ভারতীয় দলের তৃতীয় খেলোয়াড় হিসেবে চলতি মৌসুমে কাউন্টিতে খেলবেন কোহলি। ইতোমধ্যে কাউন্টিতে খেলা নিশ্চিত করেছেন ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও পেসার ইশান্ত শর্মা। গেল ফেব্রুয়ারিতে আইপিএলের নিলামে অবিক্রিত হয়েছেন পূজারা ও ইশান্ত। কাউন্টিতে ইর্য়কশায়ারের হয়ে পূজারা ও সাসেক্সের হয়ে খেলবেন ইশান্ত।
অবশ্য এবার কাউন্টিতে খেলার আরও একটি কারন রয়েছে কোহলি। ২০১৪ সালের সফরে টেস্ট সিরিজে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ছিলেন তিনি। ৫ টেস্টের ১০ ইনিংসে ১৩৪ রান করেন কোহলি। গড়- ১৩ দশমিক ৪০। ৩-১ ব্যবধানে সিরিজ হেরেছিলো ভারত।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.