বিতর্কে এবার হার্দিক পান্ডিয়া

0
(0)

আবদুল্লাহ আল নোমান//

ভারতীয় ক্রিকেটারদের বিতর্ক যেন পিছু ছাড়ছে না। শামি বির্তকের রেশ কাটতে না কাটতে এবার অভিযোগের তীর হার্দিক পাণ্ডিয়ার দিকে। এছাড়া সম্প্রতি ভারতের নামী টেবিল টেনিস খেলোয়াড় সৌম্যজিৎ ঘোষের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছে এক নাবালিকা।
তবে অন্য দুই ক্রীড়াবিদের মতো গুরুতর না হলেও বিতর্ক তাড়া করছে ভারতের তারকা অলরাউন্ডারকেও। পাণ্ডের বিরুদ্ধে অভিযোগ, সংবিধান প্রণেতা বিআর অম্বেডকরকে তিনি অসম্মান করেছেন। এর জন্য যোধপুর আদালত হার্দিক পাণ্ডের বিরুদ্ধে এফআইআর করার জন্য রাজস্থান পুলিশকে নির্দেশ দিয়েছে।
অভিযোগে জানা যায়, গত বছরের ডিসেম্বরে হার্দিক টুইট করেন, কোন আম্বেদকর? যিনি সংবিধানের খসড়া তৈরি করেন নাকি তিনি যিনি দেশে সংরক্ষণের নামে রোগ ছড়িয়ে দিয়েছেন? রাজস্থানের জালোর জেলার রাষ্ট্রীয় ভীম সেনার জনৈক সদস্য আইনজীবী ডি আর মেঘওয়াল এ ব্যাপারে এফআইআর করতে চেয়ে পুলিশের দ্বারস্থ হন। কিন্তু পুলিশ তাঁর দাবিতে কান না দিলে তিনি যান যোধপুর আদালতে। তফশিলি জাতি ও উপজাতি আইনের আওতায় তিনি আদালতের কাছে আবেদন জানান।
আইনজীবীর বক্তব্য, হার্দিকের মতো জনপ্রিয় ক্রিকেটার এ ধরনের মন্তব্য করে শুধু সংবিধান ও সংবিধান প্রণেতার অসম্মানই করেননি, আম্বেদকরের মানুষের আবেগেও আঘাত করেছেন। এ জন্য তাঁর শাস্তি হওয়া উচিত বলে আইনজীবী তাঁর আবেদনে আদালতকে জানিয়েছেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.