কমলগঞ্জে ব্যবসায়ীর নির্মানাধীন দেয়াল ভেঙ্গে ফেলার অভিযোগে সংবাদ সম্মেলনে

0
(0)

কমলগঞ্জ প্রতিনিধি//
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারে এক ব্যবসায়ীর নির্মানাধীন বাউন্ডারী দেয়াল প্রতিপক্ষের লোকজন কর্তৃক ভেঙ্গে ফেলে হুমকি প্রদান করেছেন বলে অভিযোগ উঠেছে। ২১ মার্চ বুধবার দুপুরে কমলগঞ্জের ধলাই নদীর নতুন ব্রিজ সংলগ্ন স্থানে শ্রমিকদের কাজের সময়ে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে ভানুগাছ বাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন ব্যবসায়ী হাবিবুর রহমান জায়েদ। তবে অভিযুক্ত শিক্ষক ছবুর মিয়া হুমকির অভিযোগ অস্বীকার করে প্রতিপক্ষের কাজের কারনে সমস্যাগ্রস্থ হচ্ছেন বলে দাবি করেন।

ব্যবসায়ীর লিখিত বক্তব্যে হাবিবুর রহমান বলেন, প্রাইমারী স্কুলের শিক্ষক মো. ছবুর মিয়ার ভানুগাছ বাজার সংলগ্ন বাড়ির পাশে আমার মায়ের নামে কিছু জমি ক্রয় করি। এই জায়গা ক্রয় করার পর থেকেই ছবুর মিয়া বিভিন্ন সময়ে আমাকে হুমকি দিচ্ছেন। কয়েক দফা জোর পূর্বক আমার জায়গা দখলের চেষ্টা করেন। স্থানীয় ব্যক্তিবর্গ বিষয়টি নিয়ে সালিশে সমাধানের চেষ্টা করলেও ছবুর মিয়া সালিশ না মেনে এই জমি তার কাছে বিক্রি করার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করেন। পরে সালিশ বৈঠকের মাধ্যমে উভয়ের জায়গার সীমানা নির্ধারণ করে বুঝিয়ে দেয়া হয়।

ক্রয়কৃত জমিতে বুধবারে শ্রমিক লাগিয়ে কাজ চলাকালীন সময়ে শ্রমিকদের বাঁধা প্রদান করে শাবল দিয়ে বাউন্ডারী দেয়াল ভেঙ্গে ফেলেন। এ সময়ে সংবাদ পেয়ে আমি ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকায় আমার প্রতিবেশী আজাদ মিয়াকে ঘটনাস্থলে পাঠানোর পর ছবুর মিয়া আজাদ মিয়াকে তালাবদ্ধ করে রাখে। পরে পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ ঘটনাস্থলে আসে এবং পুনরায় কাজ করতে বলে। একজন সহকারী শিক্ষকের এহেন কার্যক্রমে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সুবিচার দাবি জানান হাবিবুর রহমান।

তবে অভিযোগ বিষয়ে মো. ছবুর মিয়া বলেন, আমি তাদের কাউকে কোন ধরনের হুমকি দেই নি এবং কাউকে আটকানোর কোন ঘটনাই ঘটেনি। হাবিবুর রহমান তার কাজের সময়ে আমার ঘরের কোন সমস্যা করবেন না বললেও দেয়াল উপরে তোলতে গিয়ে আমার ব্যাপক সমস্যার সৃষ্টি করছেন। আমি ক্ষতির সম্মুখিন হচ্ছি।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.