কমলগঞ্জে আগর কাঠ জব্দ

জয়নাল আবেদীন,কমলগঞ্জ প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর সংরক্ষিত বনবিট এলাকার আগর বাগান থেকে গাছ কেটে সিএনজি অটোরিক্সায় পাচারকালে উপকারভোগীদের সহায়তায় লক্ষাধিক টাকা মূল্যের আগর কাঠ জব্দ করে বন বিভাগ। এসময় অটোসহ আগর কাঠ পাচারকারীকে আটক করা হয়। শনিবার রাত সাড়ে ১২ টায় আদমপুর-কোনাগাঁও পাকা রাস্তায় এ ঘটনা ঘটে। ৪ মার্চ রবিবার মৌলভীবাজার আদালতে বন আইনে আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা হয়।

বনবিভাগ সূত্রে জানা যায়, একদল কাঠপাচারকারী আদমপুর বনবিটের আগর বাগানে প্রবেশ করে। একটি আগর গাছ কেটে ৯ টুকরো করে একটি সিএনজি অটোরিক্সা (মৌলভীবাজার-থ ১১-৮১২২)-কে করে পাচার করছিল। এ সময় আগর বাগানের উপকারভোগী ও পাহারাদারসহ স্থানীয়রা সিএনজি অটোসহ চোরাই আগর কাঠগুলো জব্দ করেন। তখন সিএনজি চালক পালিয়ে যায়।

ঘটনার খবর পেয়ে আদমপুর বনবিট কর্মকর্তা মো. জহিরুর ইসলামের নেতৃত্বে বনকর্মীরা আদমপুর-কোনাগাঁও পাকা রাস্তা এলাকা থেকে সিএনজি অটোসহ জব্দকৃত আগর কাঠ উদ্ধার করে জমিস উদ্দীন (৩৮) নামের পাচারকারীকে আটক করে। সে কমলগঞ্জ উপজেলা সদরের নছরতপুর গ্রামের ইউসুফ মিয়ার ছেলে। জব্দকৃত আগর কাঠের পরিমাণ ২৫ ঘনফুট। যার বাজার মূল্য লক্ষাধিক টাকা হবে। কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মো. আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাচারকারী জসীম উদ্দিনকে রোববার মৌলভীবাজার আদালতে প্রেরণ করে তার বিরুদ্ধে বন আইনে রোববার মৌলভীবাজার আদালতে একটি মামলা করা হয়।