বিশ্বকাপে মেসিকে নিষিদ্ধের দাবি

0
(0)

আবদুল্লাহ আল নোমান//
২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ট্রফি হাতছাড়া হয়েছে আর্জেন্টিনার। আর সেই ফাইনাল পর্যন্ত আর্জেন্টিনা গিয়েছিল মেসির ওপর ভর করেই। দুর্দান্ত এক হ্যাটট্রিক করে এবারের রাশিয়া বিশ্বকাপের টিকিটও আর্জেন্টিনাকে এনে দিয়েছেন মেসি।
বিশ্বকাপে যোগ দেয়ার পূর্বে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন মেসি। ঠিক এ সময় রাশিয়া বিশ্বকাপে মেসিকে নিষিদ্ধ কারার দাবি জানিয়েছেন ইরানের কোচ কার্লোস কুইরোজ। তবে সত্যি সত্যি এমনটা চান না তিনি। বরং মজা করেই এমন কথা বলেছেন মেসির এ গুণমুগ্ধ ভক্ত এই কোচ।
কুইরোজ বলেন, ‘রক্তমাংসের মানুষ হিসেবে প্রমাণিত না হওয়া পর্যন্ত মেসিকে বিশ্বকাপে নিষিদ্ধ করা হোক।ফিফা ডট কমকে দেয়া সাক্ষাতকারে ইরানের এই কোচ বলেন, আমি সবসময় বলি, মেসি অবিশ্বাস্য খেলোয়াড়। সে অন্য গ্রহের কেউ। সে যদি পৃথিবীর হতো তবে ওই ম্যাচে (২০১৪ বিশ্বকাপে) এমন জাদুকরী কিছু করতে পারতো না।’
২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে আর্জেন্টিনাকে দারুণভাবে রুখে দিয়েছিলো ইরান। ম্যাচটি ড্র বলেই মেনে নিয়েছিলো দর্শকরা। তবে ইনজুরি টাইমে অতিমানবীয় রূপে হাজির হন মেসি। ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোল করে ইরানিদের হতাশায় ডোবান তিনি।
এ নিয়ে কুইরোজ বলেন, ‘আমি হারতে পছন্দ করি না। তবে ওই ম্যাচের অনুভূতি আমি ভুলতে পারি না। মেসি যা করেছে তা ছিল একটি জাদুকরী মুহূর্ত। যার দ্বারা এমন ঘটনা সংঘটিত হয়, তাকে খেলতেই দেয়া উচিৎ নয় ফিফার, যতক্ষণ পর্যন্ত এটা প্রমাণিত না হয় যে সে আসলে একজন মানুষ/

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.