কমলগঞ্জে বালু জব্দ

0
(0)

কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জ ধলাই নদীর বিভিন্ন স্থান ও পাহাড়ি ছড়া থেকে প্রতিদিন অবৈধভাবে বিপুল পরিমাণে বালু উত্তোলণের পর ট্রাকযোগে পরিবহন করে বিক্রির অভিযোগ উঠেছে। অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে উপজেলার মাধবপুর ইউনিয়নে ধলাই নদী থেকে অবৈধভাবে উত্তোলিত চার হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। শুক্রবার ১৯ জানুয়ারী দুপুর ১২টায় থানা পুলিশের সহায়তা নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাধবপুর ইউনিয়নের হীরামতি গ্রামের ধলাই নদী তীরবর্তী স্থানে অভিযান চালিয়ে এসব বালু জব্দ করেন।
জানা যায়, স্থানীয় সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমি আক্তারের নেতৃত্বে থানা পুলিশ ও সহকারী কমিশনার (ভূমি) ও অফিস কর্মচারীদের নিয়ে শুক্রবার দুপুরে মাধবপুর ইউনিয়নের হীরামতি গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময়ে হীরামতি গ্রামে ধলাই ঘাট এলাকায় একটি স্থানে বিপুল পরিমাণে উত্তোলিত বালু পেয়ে সেখানে বালুর কোন বৈধ মালিকানা না পেয়ে সেগুলো জব্দ করেন।
পরবর্তীতে মাধবপুর ও পদ্মছড়া চা ব্গাানের মধ্যবর্তী রাবার বাগান এলাকায় একটি পাহাড়ি ছড়া থেকে উত্তোলিত একটি ট্রাক্টরে অবৈধ বালু জব্দ করেন। গ্রামবাসীরা বলেন, মাধবপুর ইউনয়িনের ধলাই নদীর বিভিন্ন স্থানে ও কয়েকটি পাহাড়ি ছড়া থেকে অনেকেই প্রতিনিয়িত অবৈধভাবে বালু উত্তোলণ করে ট্রাকযোগে পরিবহন করে বিক্রি করছেন। সেসব স্থানে অভিযান পরিচালনা করা উচিত বলেও তারা মনে করেন।
কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমী আক্তার মাধবপুরের হীরামতি গ্রামে চার হাজার ঘনফুট পরিমাণ বালু ও মাধবপুর রাবার বাগান এলাকায় একটি ট্রাক্টর পরিমাণ বালু জব্দের সত্যতা নিশ্চিত করেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.