কমলগঞ্জের কুখ্যাত ডাকাত গ্রেফতার

0
(0)

জয়নাল আবেদীন,কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার একাধিক মামলার আসামী কুখ্যাত সুলেমান ডাকাতকে পুলিশ উপজেলা সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করে। ১৫ জানুয়ারি বেলা দুইটায় কর্মদা ইউনিয়নের ত্রিপুরা সীমান্তবর্তী ১০ টাকার বাজার এলাকা থেকে কমলগঞ্জ থানার পুলিশ সুলেমান ডাকাতকে গ্রেফতার করে।

কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, আলীনগর ইউনিয়নের কালিপুর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে সুলেমান মিয়া(৩৫) একজন কুখ্যাত ডাকাত। সে কমলগঞ্জ, রাজনগর ও কুলাউড়া উপজেলার অসংখ্য ড্কাাতি মামলার আসামী। ১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার দিবাগত গভীর রাতে একদল সশস্ত্র ডাকাত আলীনগর ইউনিয়নের জালালিয়া গ্রামে ডাকাতরা ব্যাংকার নিপতি রঞ্জন চৌধুরীকে বেঁধে নির্যাতন করার সময়ে বাবাকে রক্ষায় এগিয়ে গেলে দশম শ্রেণির শিক্ষার্থী নির্জন চৌধূরী (১৬), একাদশ শ্রেণির শিক্ষার্থী দৃষ্টি রানী চৌধুরী (১৯) ও নিপতি রঞ্জন চৌধুরী (৫৬)কে গুলি করা হয়েছে। পরে পার্শ্ববর্তী ঘরের ধনবতী চৌধুরী (৪২) ও বিশ্ববতী চৌধুরী (৩৮) কে দা দিয়ে কূপিয়ে গুরুতর আহত করে। এ ডাকাতি ঘটনার অন্যতম সদস্য ছিল সুলেমান মিয়া। ঘটনার পর থেকে সে পলাতক থাকায় দীর্ঘ প্রায় ৪মাস পর পুলিশি অভিযানে আটক করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদ আহমদ জানান, সুলেমান কমলগঞ্জের বাসিন্দা হলেও সে কুলাউড়া উপজেলার কর্মদা ইউনিয়নের ত্রিপুরা সীমান্তবর্তী ১০ টাকার বাজার এলাকায় বসবাস করতো। ডাকাতি শেষে সাথী সদস্যদের নিয়ে সুলেমান সীমান্ত অতিক্রম করে ভারতে চলে যেত। সীমান্ত অতিক্রম করে ডাকাতির জন্য পুস্তুতি নিচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০ টাকার বাজার এলাকা থেকে কুখ্যাত ডাকাত সুলেমানকে গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, পুলিশি উপস্থিতি টের পেয়ে সাথে থাকা ডাকাত সদস্য পালিয়ে গেলে কুলাউড়া থানার পুলিশের সহায়তায় সুলেমান ডাকাতকে গ্রেফতার করেত সক্ষম হয়েছি।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.