ঢাকায় নৈতিক শিক্ষা কেন্দ্রের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার।
“মানুষের মতো মানুষ হতে হলে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে”। শনিবার, ১৩ জানুয়ারি ২০১৮ আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘সারাদিন আমি যেন ভাল হয়ে চলি…..’ এ শ্লোগানকে সামনে রেখে ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম) ও নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক)-এর যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত সেন্টার ফর এথিক্স এডুকেশনের (সিইই)-এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি মানবাধিকার কর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল একথা বলেন।
তিনি আরো বলেন, দেশে সামাজিক অসংগতি, দুর্নিতি, মানবিক মুল্যবোধের অবক্ষয় ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে মানুষকে বিশেষ করে তরুণ সম্প্রদায়কে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তোলা জরুরি। আমি আশা করি সেন্টার ফর এথিক্স এডুকেশন মানুষকে মানুষ হয়ে ওঠার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
সেন্টার ফর এথিক্স এডুকেশন-এর পরিচালক ও মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান বলেন, আজকের এই অনুষ্ঠানে যারা উপস্থিত আছেন তারা সকলে অবশ্যই নীতিবান। তাদের প্রত্যেকেকেই দায়িত্ব নিতে হবে অন্ততপক্ষে আরেকজনকে নীতিবান করে তোলার ক্ষেত্রে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আতাউল করিম। সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আহ্ছানউল্লা বিশ^বিদ্যালয়ের উপাচার্য মোঃ শফিউল্লাহ, বিশ^বিদ্যালয়ের ট্রেজারার ড. শরিফুল আলম, নাবিক-এর কর্মকর্তা রাশেদ নিজাম, সিইই-এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আলী রেজা, ফানুস লিমিটেড-এর পরিচালক সাজ্জাদ হোসেন মুকিত এবং ক্যাসপার ফাউন্ডেশনের সিইও তৌফিক-উজ-জামান।