শমশেরনগরে খেলার মাঠ ও শ্বশানের রাস্তা অবৈধ দখলের অভিযোগ

0
(0)

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চা বাগানের গল্ফমাঠ সংলগ্ন খেলার মাঠ ও শ্বশানের একমাত্র রাস্তা চা বাগানের এক ব্যক্তি জোর পূর্বক বেড়া দিয়ে অবৈধ দখল করছে। এব্যাপারে স্থানীয় চা শ্রমিকের পক্ষ থেকে ৬ জানুয়ারী শনিবার চা বাগান ব্যবস্থাপক বরাবর একটি লিখিত আবেদন করছেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, দীর্ঘ ৩০ বছর যাবত গল্ফমাঠের পাশে এ খেলার মাঠ রয়েছে। এ মাঠে ৭ বাগানের প্রায় ২শ’ ছাত্রসহ বিভিন্ন ছেলেরা খেলা ধুলা করে আসছে। স্থানীয় বাগানের বাবুল রেলী জোর পূর্বক শ্বশানঘাটের রাস্তাসহ খেলার মাঠের একাংশ বেড়া দিয়ে অবৈধ দখল করায় স্থানী চা বাগানের যুবক শ্রমিক বাগানের পঞ্চায়েতের মাধ্যমে শমশেরনগর বাগান ব্যবস্থাপক বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

বাবুল রেলি অবৈধ ভাবে দখল করে মাঠের মাটি কেটে নিয়ে বেচাকিনা করছে বলেও অভিযোগ রয়েছে। এ নিয়ে স্থানীয় লোকজনসহ পঞ্চায়েত কমিটিকে মৌখিকভাবে অভিযোগ করলেও এখন পর্যন্ত দখলমুক্ত করার কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। এ নিয়ে সাধারণ চা শ্রমিকের মাঝে উদ্বেগ সৃষ্টি হয়েছে। মৌখিকে কোন ব্যবস্থা না নেওয়ায় মাঠের নিয়মিত খেলোয়ার ও কয়েকজন চা শ্রমিক চা বাগান পঞ্চায়েত কমিটির মাধ্যমে বাগান ব্যবস্থাপক বরাবরে লিখিত অভিযোগ করেন।

এব্যাপারে দখলদার বাবুল রেলী বেড়া দেওয়ার কথা স্বীকার করে বলেন, খেলার মাঠ থেকে বিভিন্ন লোকজন ঘর লেপার মাটি কুড়ে নেওয়ায় খেলার মাঠ রক্ষা করার জন্য বেড়া দিয়ে আটকি রাখা হয়েছে। অভিযোগ বিষয়টি সঠিক না বলেন তিনি। শমশেরনগর বাগান পঞ্চায়েতের সম্পাদক শ্রীকান্ত কানু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দখলদারকে বলা হয়েছে তার বেড়া তুলে নেওয়ার জন্য।

শমশেরনগরের ইউপি সদস্য ইয়াকুব আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ মাঠ বাগানের ব্যবস্থাপকের নিয়ন্ত্রনে রয়েছে। ব্যবস্থাপক অভিযোগ পেলে আমাদের সহায়তা নিলে বিষয়টি দেখা যাবে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.