কমলগঞ্জের সনাতন ধর্ম সম্মেলন অনুষ্ঠিত

জয়নাল আবেদীন, কমলগঞ্জ
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগান সংলগ্ন দুর্গামন্দিরের পাশে কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত হয়। রবিবার (১৯ নভেম্বর) বিকালে সাড়ে ৩টায় ট্রাইবাল কেয়ার ইনিশিয়েটিভ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেট এর আয়োজনে সনাতন ধর্ম সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
ইসকন বাংলাদেশ এর সহ সভাপতি ও সিলেট ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে ও বাংলাদেশ ইউথ এর সাধারণ সম্পাদক দেবব্রত নিতাই দাস এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আলহাজ্ব উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান।
এছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, ধর্মীয় ইসকনের অন্যতম জি.বি.সি, শ্রীমৎ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ (শ্রী ধাম মায়াপুর, ভারত), শ্রীমৎ ভক্তি প্রেম স্বামী মহারাজ (উজ্জ্বয়নী, ভারত), শ্রীপাদ্ নাড়ু গোপাল দাস কীর্তনিয়া ( শ্রী ধাম মায়াপুর,ভারত), শ্র্রীপাদ্ জগদগুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী ( যুগ্ন সাধারন সম্পাদক, ইসকন,বাংলাদেশ), শ্রী রতেœশ্বর কৃষ্ণ দাস ব্রহ্মচারী। অনুষ্ঠানে রাষ্ট্রীয় এবং ভারত-বাংলাদেশ এর ধর্মীয় অতিথিরা অংশগ্রহণ করেন।
প্রধান অতিথি উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই সম্মেলনের আগত ভক্তবৃন্দকে মহা প্রসাদ খাওয়ার জন্য ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা করেন। সকাল ৭ ঘটিকার সময় দর্শন আরতি ও গুরু পূজার মধ্য দিয়ে অনুষ্টান সূচির প্রথম পর্ব শুরু হয়। দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল শ্রীমদ্ভাগবত পাঠ, গুরু বন্দনা, বৈষ্ণব বন্দনা ও হরিনাম সংকীর্তন, দুপুর ২ ঘটিকায় মহাপ্রসাদ বিতরণ। এছাড়া বৈদিক নৃত্যানুষ্টান পরিবেশন করবেন জাগ্রত ছাত্র সমাজ ইসকন, সিলেট এবং বৈদিক নাটক পরিবেশন করেন ইসকন সিলেট। অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।