গৌরনদী প্রেসক্লাব নির্বাচন লুৎফর রহমান দীপ সভাপতি উত্তম দাস সম্পাদক নির্বাচিত

0
(0)

স্টাফ রিপোর্টার, গৌরনদী।

সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিকতার দীর্ঘ ৪৩ বছরের বর্নাঢ্য ঐতিহ্যের ধারক বরিশালের ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ৪৩তম বার্ষিক সাধারন সভা ও ২০২২-২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচন সোমবার প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে মোঃ লুৎফর রহমান দীপ (দৈনিক ইত্তেফাক) ও সাধারন সম্পাদক পদে উত্তম দাস (দৈনিক আমাদের অর্থনীতি) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।
বর্নাঢ্য ঐতিহ্যের ধারক এ প্রেসক্লাবের বিদায়ী সভাপতি দৈনিক কালের কন্ঠ এর গৌরনদী প্রতিনিধি মোঃ আহছান উল্লাহর সভাপতিত্বে ওইদিন সকাল ১০ টায় প্রেসক্লাব কার্যালয়ে ৪৩ তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সাধারন সভায় প্রেসক্লাবের বিদায়ী সাধারন সম্পাদক দৈনিক ভোরের কাগজের গৌরনদী প্রতিনিধি সঞ্জয় কুমার পাল বিগত ২০২২ সালের আয়-ব্যায়ের বার্ষিক প্রতিবেদন পেশ করেন।
গত ১৫ ডিসেম্বর প্রেসক্লাব কার্যকরী পরিষদের নিয়মিত মাসিক সভায় ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ২০২২-২৪ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে বার্ষিক সাধারন সভা ও নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল সোবমবার সকাল ১০ টায় অনুষ্ঠিত প্রথম অধিবেশনে প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভার অনুষ্ঠান সম্পন্ন করা হয়। এতে ক্লাবের বিগত বছরের আয়-ব্যায়ের হিসেব উপস্থাপন ও অনুমোদন করা হয়। সাধারন সভা শেষে ওইদিন বিকেল ৩টায় অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে প্রেসক্লাবের ২০২২-২৪ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষে নির্বাচন অনুষ্ঠান করা হয়। এ অনুষ্ঠানে ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ২০২২-২৪ সালের জন্য ৭ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত করা হয়।
বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিতরা হলেন- মোঃ লুৎফর রহমান দীপ (দৈনিক ইত্তেফাক), সহ-সভাপতি- নারগীস সুলতানা (দৈনিক বঙ্গজননী), সাধারন সম্পাদক- উত্তম দাস (দৈনিক আমাদের অর্থনীতি), সহ-সাধারন সম্পাদক- আব্দুল্লাহ আল-নোমান (অনলাইন সবুজ বাংলা), কোষাধ্যক্ষ- কামাল হোসেন লিটন (৭১ টেভি ও দৈনিক আজকের বরিশাল), দপ্তর ও প্রচার সম্পাদক- এনামুল হক মিঠু (দৈনিক বাংলার বনে), নির্বাহী সদস্য- জান্নাত আরা রাখি (দৈনিক মুক্তমত)।
উল্লেখ্য, গৌরনদী প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক প্রতি বছরের ২৬ ডিসেম্বর ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভা ও কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। সরকারী গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ বাদশা শিকদার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৪০ বছরের বর্নাঢ্য ঐতিহ্যের ধারক এ প্রেসক্লাবের সভাপতি, সাধারন সম্পাদকসহ নবনির্বাচিত কর্মকর্তাদেরকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় রাজনীতিক, সুশীল সমাজ, মুক্তিযোদ্ধা, সরকারী-বেসরকারী কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।
অপর একটি সূত্রে জানাগেছে, নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দগন ২৭শে ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১০টায় আনুষ্ঠানিক ভাবে তাদের স্ব স্ব দায়িত্বভার গ্রহন করবেন।
এসময় উপস্থিত ছিলেন গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি বিপ্লব সরকার, গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি, মোঃ বেলাল হোসেন, সাবেক সভাপতি সৈয়দ নকিবুল হক, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির নব-নির্বাচিত সভাপতি মোহাম্মাদ শাহিন, সাধারন সম্পাদক মোঃ লিটন খান, সহ-সাধারন সম্পাদক মোঃ মেহেদি হাসান, দপ্তর সম্পাদক শেখ রায়হান শাওন, নির্বাহী সদস্য ফেরদৌস আরা রিতু প্রমূখ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.