ভোরের কাগজের প্রকাশক, সম্পাদকসহ পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে গৌরনদীতে মানববন্ধন ও প্রতিবাদে সমাবেশ

0
(0)


বিডি কামাল,গৌরনদী।
দৈনিক ভোরের কাগজ’র প্রকাশক সাবের হোসেন চৌধুরী (এমপি) ও সম্পাদক শ্যামল দত্তসহ ভোরের কাগজ’র পাঁচ সাংবাদিকের নামে কুমিল্লায় হয়রানীমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে রোববার সকালে বরিশালের গৌরনদী প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাব চত্ত¡রে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গৌরনদী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠ’র প্রতিনিধি মোঃ আহছান উল্লাহ’র সভাপতিত্বে রোববার বেলা ১১টায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
দৈনিক ভোরের কাগজ’র গৌরনদী উপজেলা প্রতিনিধি সঞ্জয় কুমার পাল এর সার্বিক তত্ত¡াবধানে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবদিক নেতারা বলেন, দৈনিক ভোরের কাগজ বস্তুনিষ্ঠ তথ্যের ভিত্তিতে কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের নামে একটি রিপোর্ট প্রকাশ করে। তথ্য নির্ভর ও বস্তুনিষ্ঠ ওই রিপোর্টকে মিথ্যা দাবি করে মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত সম্প্রতি দৈনিক ভোরের কাগজ’র প্রকাশক সাবের হোসেন চৌধুরী (এমপি) ও সম্পাদক শ্যামল দত্তসহ ভোরের কাগজ’র পাঁচ সাংবাদিকের নামে কুমিল্লায় হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করেন। এ মিথ্যা মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশসহ সাংবাদিক নেতারা মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে তারা অবিলম্বে ওই মথ্যা মামলাটি প্রত্যাহারের দাবি জানান। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ সময় বক্তব্য রাখেন, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি খোন্দকার মনিরুজ্জামান মনির, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইংরেজী দৈনিক ট্রাইবুনাল’র প্রতিনিধি বিশ্বজিত সরকার বিপ্লব, গৌরনদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সঞ্জয় কুমার পাল, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক মানবজমিন প্রতিনিধি এম. আলম, গৌরনদী রিপোটার্স ইউনিটির সভাপতি ও দৈনিক সকালের খবর প্রতিনিধি বি.এম বেলাল হোসেন, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মোঃ লুৎফর রহমান দিপ, গৌরনদী প্রেসক্লাবের সহ-সম্পাদক উত্তম দাস, গৌরনদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক সময়ের আলো’র প্রতিনিধি আমিনা আকতার সোমা, গৌরনদী প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও দৈনিক আজকের বার্তা’র ভ্রাম্যমান প্রতিনিধি আমিন মোল্লা, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও দৈনিক দখিনের খবর প্রতিনিধি মুঃ শাহীন, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও দৈনিক আমার বার্তা’র প্রতিনিধি সরদার মনিরুজ্জামান, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও দৈনিক আজকের বার্তা’র প্রতিনিধি মোঃ মহসিন খান, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক দখিনের সময় প্রতিনিধি মোঃ মেহেদী হাসান, গৌরনদী উপজেলা রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ ও দৈনিক দখিনের খবরের বিশেষ প্রতিনিধি মোঃ লিটন খান, দৈনিক আজকের বরিশাল প্রতিনিধি মোঃ কামাল হোসেন লিটন, অনলাইন দৈনিক সবুজ বাংলা’র সম্পাদক আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.