পালকীছড়ায় শিশুদেরকে পুষ্ঠি সহায়তা

জয়নাল আবেদীন, কমলগঞ্জ
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের পালকীছড়া চা বাগানে আনুষ্ঠানিকভাবে ২৭২ জন শিশুদেরকে মাঝে পুষ্ঠি সহায়তা হিসাবে দুধ ও হরলিক্স প্রদান করা হয়। সোমবার (১৬ অক্টোবর) বিকাল ৫টায় পলকীছড়া চাইল্ড ডেভেলপম্যান্ট স্পন্সরশীপ প্রোগ্রাম বিডি(সিডিএসপি বিডি-৪০৯)-এর উদ্যোগে এই পুষ্ঠি সহায়তা প্রদান করা হয়েছে।
রেভারেন্ট(পুরোহিত) জন ব্রাইট গাজীর সভাপতিত্বে ও প্রকেল্পের ব্যবস্থাপক শ্যামুয়েল রোকন মল্লিকের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মো: গোলাম রাব্বি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জুনাব আলী, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা: মো: সুলতান আহমদ, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, ইউপি সদস্য গনেশ লাল গোয়ালা, ইউপি সদস্য শুকরা ভর, ইউপি সদস্য হারুন মিয়া ও ইউপি সদস্য জয়নুল ইসলাম।
পালকীছড়া বাপ্পিষ্ট চার্চের পালক প্রবোধ রায়ের প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠানের শুরু হলে পর একে এক এ প্রকল্পের ২৭২ শিশুর মাঝে দেড়ি কেজি করে ডিপ্লোমা দুধের প্যাকেট, ১ হাজার ৫০ গ্রাম পরিমাণের হরলিক্স ও একটি কন্টেইনার প্রদান করা হয়। এছাড়াও সচেতন মায়ের মাঝে পুষ্ঠি সহায়তা প্রদান করা হয়। পরে সন্ধ্যায় প্রকল্পের শিশুদের অংশ গ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।
আয়োজকরা জানান, সিডিএসপি বিডি-৪০৯-ও অধীন পালকীছড়া বাপ্পিষ্ট চার্চ একটি মিশনারী হোষ্টেল। এখানে সমাজের সুবিধা বঞ্চিত নানা গোত্রের খিষ্টান শিশুরা অবস্থান করে লিখাপড়া সুযোগ গ্রহন করে। এই শিশুদের মাঝেই পুষ্ঠি সহায়তা প্রদান করা হলো।