আগৈলঝাড়ায় আগুনে পোড়া ব্যবসা প্রতিষ্ঠানে অর্থ ও টিন বরাদ্দ


আঞ্চলিক প্রতিনিধি,
আগৈলঝাড়ায় আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের পুণর্বাসন করতে নগদ অর্থ সহায়তা ও ঢেউটিন বরাদ্দ করেছে সরকার।
সরকারের ত্রাণ মন্ত্রনালয় থেকে উপজেলার কোদালধোয়া বাজারে আগুনে পুড়ে যাওয়া পাঁচটি দোকান মালিকদের দোকান উত্তোলনের জন্য ১০ বান্ডিল ঢেউটিন এর সাথে ৩০ হাজার টাকা এবং পুণর্বাসনের জন্য আরও নগদ ৭৫ হাজার টাকা বরাদ্দ করেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ২৫জুন বরাদ্দ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, খুব শিঘ্রই ক্ষতিগ্রস্থদের হাতে বরাদ্দকৃত টিন ও নগদ অর্থ তুলে দেয়া হবে।
প্রসংগত, ২১জুন শুক্রবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে গোপাল ওঝার ভাড়াটিয়া সুমন পান্ডের কম্পিউটারের দোকান, অনিল শীলের ভাড়াটিয়া দেবাশীষ সরকারের মিস্টির দোকান, গোবিন্দ পান্ডের মুদি দোকান, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পল্লী চিকিৎসক সুধীর ওঝার চেম্বার ও ফার্মেসী ও পূর্ণ পান্ডের চটপটির দোকানসহ পাঁচটি দোকান সম্পূর্ন পুড়ে যায়।
২৩ জুন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে তাদের সমবেদনা জানিয়ে পুণর্বাসনের আশ্বাস দিয়েছিলেন জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। এর আগে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও বরিশাল ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামসহ স্থানীয়র প্রশাসন ও আওয়াম ীলীগ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছিলেন।