ভারতীয় সমর্থকরা করেছিলেন, পাক সমর্থকরা করবেন না, সরফরাজের মন্তব্যে বিতর্ক

0
(0)

সবুজবাংলা ডেস্ক //ভারতের বিরুদ্ধে ম্যাচের সময় অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের বিরুদ্ধে স্লোগান উঠেছিল। যদিও ভারতীয় অধিনায়ক কোহলির মধ্যস্থতায় সেই স্লোগান বন্ধ হয়। কিন্তু বুধবার পাকিস্তান ম্যাচে এ ধরণের কোনও ঘটনা ঘটবে না, এমনটাই দাবি করলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

এ দিন ম্যাচের আগে সরফরাজ বলেন, ভারতীয় সমর্থকদের থেকে স্মিথকে যে কটাক্ষ শুনতে হয়েছিল, তা পাকিস্তানের ফ্যানদের থেকে শুনতে হবে না। তিনি বলেন, “আমার মনে হয় না, পাক সমর্থকরা এই ধরণের কিছু করবেন। কারণ পাক সমর্থকরা ক্রিকেটকে ভালোবাসেন, ক্রিকেটকে শ্রদ্ধা করেন ও ক্রিকেটারদের শ্রদ্ধা করেন।”

গত রবিবার কেনিংস্টন ওভালে এই ঘটনা ঘটে। ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ড্য আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যাওয়ার সময় থার্ডম্যান অঞ্চলে ফিল্ডিং করছিলেন স্মিথ। ঠিক তখনই তাঁর উদ্দেশে ভারতীয় ফ্যানরা ‘চিটার’ বলে স্লোগান দেওয়া শুরু করেন। এই বিষয়টা নজরে আসে ভারত অধিনায়ক কোহলিরও। তিনি সঙ্গে সঙ্গে হাতের ইশারায় সমর্থকদের বলেন, স্মিথকে কটাক্ষ না করে হাততালি দিতে। ফ্যানরা অবশ্য বিরাটের কথা মানেন। তারপর স্মিথ এসে বিরাটকে ধন্যবাদ জানান।

পরে ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এসে বিরাট বলেন, স্মিথের ঘটনা অনেক দিন আগের। বিশ্বকাপ বা ভারতীয় ফ্যানদের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। সুতরাং ভারতীয় ফ্যানদের উচিত ক্রিকেটীয় স্পিরিট বজায় রাখা।

তারপরেই সরফরাজের এই ধরণের মন্তব্য ফের শোরগোল ফেলেছে বিশ্বকাপের মধ্যে। কেউ বলছেন, তাহলে কি ভারতীয় ফ্যানদের থেকে পাক ফ্যানদের বেশি সভ্য বলতে চাইলেন সরফরাজ! আগামী রবিবার ভারত-পাক ম্যাচের আগে ফের উত্তাপ বাড়ল বিশ্বকাপের। সৌজন্যে দ্যা ওয়াল ব্যুড়ো

 

 

 

 

 

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.