বাল্য বিবাহর হাত থেকে বাচতে দশম শ্রেণির ছাত্রীর আবেদন

0
(0)

কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনেগর হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শেণির এক ছাত্রী তার বাল্য বিবাহ বন্ধ করতে প্রধান শিক্ষকের সাহায্য চেয়ে আবেদন। শনিবার (২৭ এপ্রিল) সকালে নিজের বাল্য বিবাহ রোধ করতে ছাত্রীটি লিখিত আবেদন করে।

ছাত্রীর আবেদন থেকে জানা যায়, পাত্র পক্ষকে আগামী ২৮ এপ্রিল রবিবার বিয়ের জন্য আলোচনা করতে তার পিতার বাসায় আমন্ত্রন পেয়েছেন। বিষয়টি টের পেয়ে ছাত্রী অবশেষে বিদ্যালয়ে এসেই প্রধান শিক্ষকের কাছে লিখিত আবেদন করে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা করতে। আরও লেখা পড়া করে প্রাপ্ত বয়সে বিয়ে করার বিষয়টি বাবাকে বোঝালেও কোন কাজ হচ্ছে না বলে এ বিবাহের হাত থেকে রক্ষা করার সাহায্য চেয়েছে প্রধান শিক্ষককের কাছে লিখিত আবেদন। রাম করের মেয়ে ছাত্রী শ্রাবনী কর (১৬)। প্রধান শিক্ষক ছাত্রীর আবেদন পেয়ে দুপুরেই দ্রুত পরিচালনা কমিটির সাথে আলোচনাক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ করেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, তিনি সরকারি কাজে ঢাকায় অবস্থান করছেন। বিষয়টি শুনেই দায়িত্বরত সহকারী কমিশনার (ভূমি)কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের নির্দেশনা দিয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরে আলম সিদ্দিক বলেন, ছাত্রীর আবেদন পেয়ে পরিচালনা কমিটির ও নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছি। পরে সহকারী কমিশনার (ভূমি)র ফোন পেয়ে উপজেলা প্রশাসন কার্যালয়ে ছাত্রী আবেদনটি দেওয়া হয়েছে।

ছাত্রীর বাবা রাম কর বলেন, ভাল একটি পাত্র পাওয়ায় বিয়ে দিতে চাচ্ছেন। আপাতত বিয়ে ঠিক করে রেখে বয়স পূর্ন হলে আনুষ্ঠানিকতা হবে। কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমী আক্তার বলেন ছাত্রীর বাড়িতে বরপক্ষ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.